ঢাকা, বুধবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

বরিশালে সন্ধ্যা ৬টার মধ্যে বৈশাখের অনুষ্ঠান শেষ করার নির্দেশ

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১০ ৪:৪২:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১০ ৪:৪২:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের পহেলা বৈশাখ থেকে তিন দিন পর্যন্ত আয়োজিত সব অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

মঙ্গলবার নগরীর আমতলা মোড়স্থ পুলিশ কমিশনারের অস্থায়ী কার্যালয়ে বেলা সাড়ে ১১টায় বৈশাখের আয়োজনকে সামনে রেখে বিভিন্ন প্রস্তুতিমূলক আইন-শৃঙ্খলা সভায় এ নির্দেশনা দেওয়া হয়েছে।

সভায় পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, পহেলা বৈশাখসহ টানা তিনদিন বরিশাল নগরীতে ৫০১ জন পুলিশের পোশাকধারী সিভিলে সাত ধরনের টিম দায়িত্ব পালন করবে। ওই সময় পুলিশ ছাড়াও এনএসআই, ডিজিএফআই, র‌্যাব ও সিটিএসবি এবং আয়োজকদের নিজস্ব নিরাপত্তা বাহিনী আইন-শৃঙ্খলার দায়িত্বে থাকবে। আইন-শৃংখলা বিঘ্নকারী অথবা কেউ যদি কোনো দুষ্কর্ম ঘটানোর চেষ্টা করে তাকে কোনোরকম ছাড় দেওয়া হবে না।

সেই সঙ্গে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং সিভিল সার্জনের উদ্যোগে বিশেষ মেডিক্যাল টিম ও ফায়ার সার্ভিস বিভাগের একাধিক টিম প্রস্তুত থাকবে।

পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন আরো বলেন, জঙ্গি ও উগ্রপন্থিরা এখনো থেমে নেই। তাই আমাদের ওদের বিরুদ্ধে সতর্ক থাকবে হবে। এ কারণে সন্ধ্যা ৬টার মধ্যে সব অনুষ্ঠান শেষ করার কথা বলা হয়েছে। সঙ্গে বৈশাখী অনুষ্ঠানের আয়োজকদের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা করাসহ মঙ্গল শোভাযাত্রায় কোনো মুখোশ ব্যবহার করা যাবে না, শোভাযাত্রায় দিয়াশলাই কিংবা লাইটার ব্যবহার কিংবা আতশবাজি নিষিদ্ধ। একই সঙ্গে মোটরসাইকেলে চালক ছাড়া আর কোনো আরহী থাকতে পারবে না। পাশাপাশি প্রতিটি বৈশাখী মেলায় সিসিটিভি ক্যামেরা বসাতে হবে।

পুলিশ কমিশনার এসএম রুহুল আমিনের সভাপতিত্বে সভায় ডিজিএফআই’র লে. কর্নেল জিএম শরিফুল ইসলাম, বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার মাহফুজুর রহমানসহ র‌্যাব, সিভিল সার্জন, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও গণপূর্ত বিভাগের প্রতিনিধিরা ছাড়াও বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল টেলিভিশন মিডিয়া অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহিন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস এবং বিভিন্ন পত্রিকার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/বরিশাল/১০ এপ্রিল ২০১৮/জে.খান স্বপন/মুশফিক

Walton Laptop