ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বরিশাল থেকে সরাসরি ১০ রুটে বাস চলাচল বন্ধ

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০৩ ১:১৩:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৩ ১:১৩:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালের রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে রুট হিস্যা দ্বন্দ্বে ফের বাস চলাচল বন্ধ হয়ে গেছে।

আজ বুধবার সকাল থেকে বরিশাল হতে সরাসরি ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পাথরঘাটা, মঠবাড়ীয়া, ভাণ্ডারিয়া, রাজাপুর, নলছিটি, মোল্লারহাট ও খুলনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঝালকাঠি থেকে ওই সকল রুটে বাস চলাচল করছে।

মঙ্গলবার বিকেলে বিভাগীয় কমিশনারের আহ্বানে ডাকা সমঝোতা বৈঠকে রূপাতলী বাস মালিক সমিতির নেতারা উপস্থিত না হওয়ায় এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার শাহ আলম।

তিনি বলেন, গত ডিসেম্বর মাসে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত একই দাবিতে ঝালকাঠি বাস মালিক সমিতি ধর্মঘটে যায়। এক পর্যায় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের মাধ্যমে ওই ধর্মঘট সাময়িক স্থগিত করা হয়। কিন্তু ওই বৈঠকে কথা হয়েছিল, বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য ২ জানুয়ারি একটি বৈঠক হবে। ২ জানুয়ারির বৈঠকের সকল প্রস্তুতিও সম্পন্ন হয়। কিন্তু সার্কিট হাউজের ওই সভায় রূপাতলী বাস মালিক ও শ্রমিক সংগঠনের কেউই উপস্থিত হয়নি। এই কারণে তারা আবার আন্দোলনে নেমেছেন।

ঝালকাঠি থেকে বরিশাল পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা ব্যবহার করে যাত্রীবাহী  বাসগুলো। যার কারণে বরিশাল থেকে ঝালকাঠির উপর দিয়ে ৪৬টি বাসের ট্রিপ চলে।

অন্যদিকে বরিশাল থেকে পটুয়াখালীর কুয়াকাটা সড়ক পথে ঝালকাঠির ওপর দিয়ে ৮ কিলোমিটার রাস্তা ব্যবহার করছে বরিশাল বাস মালিক সমিতি। অথচ এই রুটে ঝালকাঠি মালিক সমিতির কোনো বাস নেই। এই হিস্যার কারণে ঝালকাঠি মালিক সমিতি আন্দোলনের ডাক দিয়েছে।

রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন জানান, তারা ইতোমধ্যে বিষয়টি নিয়ে বরিশাল-১ আসনের সংসদ সদস্য আলহাজ আবুল হাসনাত আব্দুল্লাহর হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি বিষয়টি নিয়ে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। তাই দুই বাস সমিতির দ্বন্দ্ব নিরসনে আজ বুধবার বিকেল কিংবা সন্ধ্যায় বিভাগীয় কমিশনার কার্যালয়ে এক সভার আয়োজন করা হয়েছে। আশা করা যায়, এখানে সমস্যার সমাধান হয়ে যাবে।

 

 

রাইজিংবিডি/বরিশাল/৩ জানুয়ারি ২০১৮/জে. খান স্বপন/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC