ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে নেই চান্দিমাল-ধনঞ্জয়া!

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশের বিপক্ষে নেই চান্দিমাল-ধনঞ্জয়া!

দিনেশ চান্দিমাল

ক্রীড়া ডেস্ক : আগামী ১৫ সেপ্টেম্বর দুবাইয়ে এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচে সম্ভবত দিনেশ চান্দিমাল ও আকিলা ধনঞ্জয়ার মুখোমুখি হতে হবে না বাংলাদেশকে।

সম্প্রতি শেষ হওয়া শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের সময় চোট পেয়েছেন চান্দিমাল। তার ডান হাতের মধ্যমাতে চিড় ধরা পড়েছে। ফলে শুধু বাংলাদেশের বিপক্ষে ম্যাচই নয়, পুরো এশিয়া কাপেই ২৮ বছর বয়সি এই ব্যাটসম্যানের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

অন্যদিকে অফ স্পিনার ধনঞ্জয়া তার প্রথম সন্তানের জন্মের অপেক্ষায় আছেন। তিনি টুর্নামেন্টে কমপক্ষে প্রথম দুই ম্যাচে খেলতে পারবেন না। তার না থাকাটা শ্রীলঙ্কার জন্য বড় ধাক্কাই। কারণ, সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার বোলিংয়ের অন্যতম বড় অস্ত্র ২৪ বছর বয়সি এই অফ স্পিনার।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কার পরের ম্যাচ আফগানিস্তানের সঙ্গে ১৭ সেপ্টেম্বর। দুই গ্রুপের শীর্ষ দুই দল খেলবে সুপার ফোর পর্বে। সেখানে প্রতিটি দল একবার করে মুখোমুখি হবে পরস্পরের। শীর্ষ দুই দল ফাইনাল খেলবে ২৮ সেপ্টেম্বর।



চান্দিমালের বদলি হিসেবে শ্রীলঙ্কা দলে ঢুকতে পারেন নিরোশান ডিকভেলা। প্রথমে দল ঘোষণার সময় তাকে রাখা হয় স্ট্যান্ড বাই তালিকায়। গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টিতেও তিনি বাদ পড়েছিলেন।

এশিয়া কাপের দলে ডিকভেলার না থাকাটা অনেকটা চমক হয়ে এসেছিল। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওই সিরিজে শ্রীলঙ্কার যে কজন ব্যাটসম্যান ভালো করেছেন, তিনি ছিলেন তাদের একজন। ওয়ানডে সিরিজে ওপেনিংয়ে নেমে তিনি করেন ১৫৮ রান। তার চেয়ে ভালো করেছেন শুধু কুশল পেরেরা ও অ্যাঞ্জেলো ম্যাথুস।

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর শ্রীলঙ্কার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে অবশ্য ভালো করতে পারেননি ডিকভেলা। চার ইনিংসে করেন মাত্র ২৪ রান।



রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়