ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

বাংলাদেশ সফরে ম্যাথুসকে আর পাচ্ছে না শ্রীলঙ্কা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ সফরে ম্যাথুসকে আর পাচ্ছে না শ্রীলঙ্কা

বাংলাদেশ সফরে আর খেলা হচ্ছে না ম্যাথুসের

ক্রীড়া ডেস্ক : ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন শ্রীলঙ্কার সীমিত ওভারের অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। সেই চোটের কারণে ত্রিদেশীয় সিরিজই শেষ হয়ে যায় তার। ফিরে যান দেশে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে তার ফেরার আশা ছিল। কিন্তু চট্টগ্রামে প্রথম টেস্টে ফিরতে পারেননি। আজ জানা গেল, বাংলাদেশ সফরেই ম্যাথুসকে আর পাচ্ছে না শ্রীলঙ্কা।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানাচ্ছে, আগামী মাসে শ্রীলঙ্কায় ‘নিদাহাস ট্রফি’ নামের ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ম্যাথুসের ফেরার আশা করছে শ্রীলঙ্কা টিম ম্যানেজমেন্ট। সেই সিরিজেও থাকছে বাংলাদেশ। স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে সিরিজের অপর দল ভারত।

ক্যারিয়ার জুড়েই অসংখ্য চোট ভুগিয়েছে ম্যাথুসকে। তবে তাকে সবচেয়ে বেশি ভুগিয়েছে এই হ্যামস্ট্রিংয়ের চোট। এই নিয়ে টানা তৃতীয় বিদেশ সফর থেকে হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে পড়লেন তিনি। গত বছর দক্ষিণ আফ্রিকা ও ভারত সফর থেকে ছিটকে পড়েছিলেন। পায়ের চোটে ২০১৬ সালে জিম্বাবুয়ে সফরও মিস করেছিলেন।

ম্যাথুসের টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়াটা শ্রীলঙ্কার জন্য হয়তো দুশ্চিন্তার বড় কারণ হবে না। চট্টগ্রাম টেস্টে খেলা ওপরের দিকের ছয়জন সম্ভবত দ্বিতীয় টেস্টেও জায়গা ধরে রাখবেন। তবে টি-টোয়েন্টি সিরিজে সমস্যায় পড়বে লঙ্কানরা।

গত মাসে পুনরায় শ্রীলঙ্কার সীমিত ওভারের অধিনায়কত্ব পেয়েছেন ম্যাথুস। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে তার অনুপস্থিতিতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়ে শিরোপা জিতিয়েছেন দিনেশ চান্দিমাল। তবে চান্দিমালের টি-টোয়েন্টি দলে থাকার সম্ভাবনা নেই। এই ফরম্যাটে অধিনায়কত্বের জন্য শ্রীলঙ্কাকে সম্ভবত আবারো থিসারা পেরেরার শরণাপন্ন হতে হবে।

আগামী ৮ ফেব্রুয়ারি ঢাকায় শুরু হবে দ্বিতীয় টেস্ট। এরপর ঢাকা ও সিলেটে দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আর শ্রীলঙ্কায় ‘নিদাহাস ট্রফি’ শুরু হবে আগামী ৮ মার্চ।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়