ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

বাণিজ্য মেলায় চলছে অবাধে ধূমপান

নাসির : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১০ ৫:০৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১০ ৫:০৩:৩৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অবাধে চলছে সিগারেট বিক্রি।

মঙ্গলবার সরজমিনে মেলায় গিয়ে দেখা যায়, মেলার মূল প্রবেশদ্বার থেকে ঢুকে ডানদিকের টিকিট কাউন্টারে ঢোকার সামনে, মেলার প্রত্যেকটি টয়লেটের পাশে সিগারেট কেনা-বেচা করতে দেখা গেছে।

এছাড়া মেলার বিভিন্ন স্টলের পেছনেও বিক্রি হচ্ছে সিগারেট। টয়লেটগুলোর সামনে সিগারেট বিক্রির কারণে মেলায় ঘুরতে আসা ক্রেতা-দর্শনার্থীরা পড়ছেন চরম বিপাকে। বিশেষ করে নারী ও শিশুরা বেশি সমস্যার সম্মুখীন হচ্ছে।

আজিমপুর থেকে মেলায় আসা শারমিয়া আরমিন বলেন, মেলায় টয়লেটের পাশে ধূমপানের গন্ধে যাওয়া যায় না। তার মধ্যে সেখানে দাঁড়িয়ে সিগারেট খাওয়ার সময় অনেকে আমাদের দেখে বিভিন্ন ধরনের অশালীন মন্তব্য করে। তবুও বাধ্য হয়ে টয়লেটে যেতে হচ্ছে।

এদিকে মেলা কর্তৃপক্ষের দাবি, এমন দৃশ্য তাদের চোখে পড়েনি। যদি কেউ এ কাজের সঙ্গে জড়িত থাকে তবে অবশ্যই আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় কথা হয় একজন সিগারেট ক্রেতার সঙ্গে। তিনি জানান, গোল্ডলিফ একটি ১২ টাকা। বেনসন একটি ১৫ টাকা। তবে বাইরের তুলনায় মেলায় দাম বেশি রাখলেও সব লাভ তিনি একা পাচ্ছেন না, অনেকেই পান। সিগারেট আনতে গেটম্যানদের দিতে হয়। আরো কিছু লোক আছে, যাদের নাম বলা যাবে না। এরা মেলার কাজের সঙ্গে সংশ্লিষ্ট।

দেখা যায়, মেলায় আগত ধূমপায়ীরাও ওখানে ভিড় জমাচ্ছে। এর মধ্যে অনেকেই তাড়াহুড়া করে জ্বলন্ত সিগারেট ফেলেই চলে যাচ্ছেন। এতে দুর্ঘটনার আশঙ্কাও রয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৭/নাসির/মুশফিক