ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৭ মে ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাণিজ্য মেলায় প্লাস্টিক পণ্যে আকর্ষণীয় ছাড়

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১১ ৪:১৭:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-১১ ৪:১৭:০০ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বেশির ভাগ প্লাস্টিক পণ্যের স্টলে চলছে আকর্ষণীয় ছাড়।

ছাড় দেওয়া প্রতিষ্ঠানগুলো হলো- আরএফএল প্লাস্টিক, বেস্ট বাই প্লাস্টিক মার্ট, আপন প্লাস্টিক ও বেঙ্গল প্লাস্টিক। এসব প্রতিষ্ঠানের মধ্যে ছাড় দেওয়ার এক ধরনের প্রতিযোগিতা দেখা গেছে।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, কোনো কোনো স্টলে ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় চলছে। আবার কোনো কোনো স্টল একটি কিনলে একটি ফ্রি দিচ্ছে। ছাড়ের পণ্যগুলো হলো- প্লাস্টিকের চেয়ার, টুল, কন্টেইনার, মগ, ফুডকাভার, মগ, ওয়াটারপট, টিফিন বক্স, সালাদ বল, গ্লাস, বালতি, কাপ, বাস্কেট, হ্যাঙ্গার, টেবিল, ড্রাম বাকেট, হটপট, জার, বদনা, সাবানের কেস ইত্যাদি।

মেলায় আরএফএলের স্টল ঘুরে দেখা গেছে, প্রতিষ্ঠানটি মেলা উপলক্ষে তাদের সব পণ্যে ১০ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এসব ছাড়ের সঙ্গে রয়েছে প্লাস্টিকের বান্ডেল অফারও।

এছাড়া সর্বোচ্চ ছাড় দিচ্ছে বেঙ্গল প্লাস্টিক। কোম্পানিটি মেলা উপলক্ষে সর্বোচ্চ ৫০ শতাংশ ছাড় দিচ্ছে। প্লাস্টিকের গ্লাসের ওপর ৫০ শতাংশ ছাড় দিচ্ছে তারা। তাছাড়া ওয়াটার পটে ১৫ ও জগে ২৫ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে।

আর এসব স্টলে সকাল থেকেই ক্রেতাদের ভিড় থাকে। দলে দলে ক্রেতারা আসছেন, কিনছেন পছন্দের প্রয়োজনীয় পণ্য। বিক্রিবাট্টা ভালো হওয়ায় বিক্রেতারাও খুশি।

স্টলটির সেলসম্যানরা জানান, প্রথম থেকেই মেলায় ব্যাপক বিক্রি হচ্ছে। কেউ একবার এই স্টলে এলে খালি হাতে ফিরছেন না। কিছু না কিছু নিয়ে যাচ্ছেন। এর বাইরে বিভিন্ন বান্ডেল অফারে আমাদের ছাড় রয়েছে। তিনি জানান, এতসব সুযোগ ক্রেতাদের জন্যই। আশা করি ক্রেতা ক্রমেই বাড়বে।

এদিকে বেস্ট বাই প্রিমিয়াম প্যাভিলিয়নে দেখা গেছে ক্রেতাদের ভিড়। এ প্যাভিলিয়নে ৬ টাকার গুডলাক থেকে শুরু করে ৫৫ হাজার টাকার ফ্রিজসহ গৃহস্থালির প্রায় সব ধরনের পণ্য পাওয়া যাচ্ছে। মেলা উপলক্ষে ক্রেতাদের জন্য প্রতিষ্ঠানটি দিয়েছে নগদ মূল্য ছাড়ের বিশেষ অফার।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৬/নাসির/মুশফিক

Walton Laptop
 
   
Walton AC