ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বানানে ভুলের প্রতিবাদে বেরোবি’র প্রকৌশল দপ্তরে তালা

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৯ ১০:২৪:২৫ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৯ ১:৩৩:০৫ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রকৌশল দপ্তরের এক চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামসহ একজন শহীদের নামের বানানে ভুল থাকায় সেই অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

ভুলের প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তিন নেতা রোববার প্রকৌশল দপ্তরে গিয়ে উপসহকারী প্রকৌশলীর অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন।

শাখা ছাত্রলীগ ও প্রকৌশল দপ্তর সূত্রে জানা যায়, গত ৪ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শহীদ মুখতার ইলাহী হল এবং কেন্দ্রীয় লাইব্রেরির সব ধরনের বৈদ্যুতিক মেইনটেনেন্স সম্পর্কিত কাজের জন্য প্রকৌশল দপ্তর থেকে দুইজন ইলেকট্রিশিয়ানকে দায়িত্ব প্রদানের একটি চিঠি ইস্যু করা হয়। সেই চিঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লিখতে বারবার ভুল লেখা হয় এবং শহীদ মুখতার ইলাহী নামে ‘মোখতার’ লেখা হয়। সেই চিঠিতে স্বাক্ষরদাতা ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপপ্রকৌশলী মো. শরীফ হোসাইন পাটোয়ারি।

সেই চিঠি দেখে বেরোবি ছাত্রলীগের নেতারা প্রাথমিকভাবে প্রতিবাদ জানিয়ে প্রকৌশল দপ্তরে সংশোধনীর জন্য পাঠালেও ফের একই ভুল করে চিঠিটি পাঠানো হয়। চিঠিতে পুনরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লিখতে চার জায়গায় এবং শহীদ মুখতার ইলাহী লিখতে দুই জায়গায় ভুল বানান লেখা হয়।



এতে ক্ষুব্ধ হয়ে রোববার সকাল ১০টায় শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী, সাধারণ সম্পাদক কাউসার আলী এবং প্রাক্তন কমিটির সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান জয়সহ ছাত্রলীগের কয়েকজন প্রকৌশল দপ্তরে গিয়ে প্রতিবাদ জানালে অফিসের লোকজন তাদেরকে চাঁদাবাজি-হামলার অভিযোগে মামলা করবেন বলে ভয়-ভীতি দেখান। এ অবস্থায় ছাত্রলীগ নেতা-কর্মীরা উপপ্রকৌশলীর অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন।

শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী বলেন, ‘ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বঙ্গবন্ধু ও একজন শহীদের নামের বানান ভুলের বিষয়টা আমার খুব খারাপ লেগেছে। সংশোধনীর জন্য অবগত করলেও কোনো ফল না পাওয়ায় তালা ঝুলিয়ে দিতে বাধ্য হয়েছি।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের মদদে জামায়াত-শিবিরের মদদদাতারা বারবার বঙ্গবন্ধুকে নিয়ে বিকৃতি করছে। এর আগে তিনবার একই কাজ করা হলেও প্রশাসন কোনো পদক্ষেপ নেয় নাই। আমরা অভিযুক্ত শরীফ পাটোয়ারিকে চাকরি থেকে বরখাস্ত করার দাবি জানাই। নইলে কঠোর আন্দোলন করা হবে।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপপ্রকৌশলী মো. শরীফ হোসাইন পাটোয়ারিকে মোবাইলফোনে কল দেওয়া হলে তিনি রিসিভ করলেও কোনো কথা বলেননি।



রাইজিংবিডি/রংপুর/৯ জুলাই ২০১৮ই/নজরুল মৃধা/টিপু

Walton Laptop
 
     
Marcel
Walton AC