ঢাকা, বুধবার, ১০ শ্রাবণ ১৪২৪, ২৬ জুলাই ২০১৭
Risingbd
সর্বশেষ:

বালু বোঝাই গাড়ির দখলে সড়ক

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৫-১৮ ১:১১:১৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৮ ১:১১:১৯ পিএম

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ঐতিহ্যবাহী মুড়ারবন্দ দরগাহর প্রধান সড়কটি বালু বোঝাই গাড়ির দখলে থাকায় বেহাল দশায় পতিত হয়েছে।

এ কারণে সড়কটি জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এ নিয়ে পথচারীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, খোয়াই নদী থেকে অপরিকল্পিভাবে বালু উত্তোলন করছে একটি প্রভাবশালী মহল। প্রথমে তারা মেশিনের মাধ্যমে নদী থেকে বালু উত্তোলন করে। পরে স্তুপ করে রাখা এ বালু ড্রাম ট্রাক, ডায়না ট্রাক, ট্রাক্টর বোঝাই করে বিক্রি করছে। এসব বালু বোঝাই গাড়ি মুড়ারবন্দ দরগাহ সড়কটি দিয়ে বেপরোয়াভাবে চলাচল করছে। ফলে এ সড়কটির স্থানে স্থানে গর্ত সৃষ্টি হয়েছে। গাড়ি চলাচলের কয়েক মিনিট চারপাশ ধুলাবালিতে অন্ধকার হয়ে যায়। এতে পথচারীরা আক্রান্ত হচ্ছে নানা রোগে। বালু উত্তোলনকারীরা প্রভাবশালী হওয়া কেউ প্রতিবাদ করতে পারছেন না।

সুজন মিয়ার বাড়ি বি.বাড়িয়া। তিনি সময় সুযোগে মাজারে আসেন। সুজন জানান, দরগায় আসার প্রধান সড়কটির অবস্থা অত্যন্ত করুণ। এ সড়ক দিয়ে আসার সময় নামে-মুখে ধুলাবালি প্রবেশ করে। এতে অসুস্থ হয়ে যেতে হয়। কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়ে তিনি সড়কটি মেরামত করার দাবি জানিয়েছেন।

সুজনের মতো অনেক মাজার ভক্ত সড়কটি পাকা করার দাবি জানিয়েছেন।

মুড়ারবন্দ দরগাহ শরীফের মোতাওয়াল্লী আলহাজ সৈয়দ সফিক আহমদ (সফি) চিশতী জানান, সড়কের বেহাল দশায় মাজারে আগতদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তিনি হবিগঞ্জ সওজ কর্তৃপক্ষের কাছে সড়কটি মেরামত করার জন্য জোর দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে হবিগঞ্জ সওজ এর নির্বাহী প্রকৌশলী শামীম আল মামুনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে তার বক্তব্য পাওয়া যায়নি।

চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যন সৈয়দ লিয়াকত হাসান জানান, সড়কটি মেরামত করার জন্য সওজ কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছিলাম। এতে একবার টেন্ডার হয়। কিন্তু এ পর্যন্ত মেরামত কাজ শুরু হয়নি। শুনেছি আরেকবার টেন্ডার হবে। তবে আমার চেষ্টা অব্যাহত রয়েছে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/১৮ মে ২০১৭/মামুন চৌধুরী/এসএন

Walton Laptop