ঢাকা, বৃহস্পতিবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিএসএমএমইউ-সিএমএইচ সমঝোতা স্মারক স্বাক্ষর

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৩ ৯:২৯:৫০ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ২:১৮:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক : কিডনি ট্রান্সপ্লানটেশন (প্রতিস্থাপন) বিষয়ে সহায়তা দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

 

মঙ্গলবার ঢাকা সেনানিবাসে সিএমএইচ’র প্রশাসনিক ভবনের মিলনায়তনে বসে স্বাক্ষর করা হয়।

 

বিএসএমএমইউ’র পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন এবং সিএমএইচর পক্ষে স্বাক্ষর করেন কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুবুর রহমান।

 

এ সময় বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, কিডনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল ইসলাম সেলিম, ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক (কিডনি ট্রান্সপ্লানটেশন ডিভিশন) ডা. তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দিপু এবং বাংলাদেশ আর্মড ফোর্সেসের ডিজিএমএস মেজর জেনারেল এসএম মোতাহার হোসেন, কনসালটেন্ট সার্জন জেনারেল মেজর জেনারেল মুন্সী মোহা. মুজিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বিএসএমএমইউর রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান জানান, এ সমঝোতা স্মারক স্বাক্ষরের আওতায় সম্মিলিত সামরিক হাসপাতালে কিডনি প্রতিস্থাপনের বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদান করা হবে।

 

উল্লেখ্য, কিডনি রোগ দুরারোগ্য ও ব্যয়বহুল স্বাস্থ্য সমস্যা। এ রোগে নিয়মিত ডায়ালাইসিস অথবা কিডনি প্রতিস্থাপন করে রোগীকে বাঁচিয়ে রাখা যায়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ জানুয়ারি ২০১৭/আরিফ সাওন/মুশফিক

Walton
 
   
Marcel