ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ: নিহতসহ ২ শতাধিকের বিরুদ্ধে মামলা

তানভীর হাসান তানু : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-১৫ ১:৫৯:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৬ ৬:৩১:২৪ পিএম
Walton AC

ঠাকুরগাঁও সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ে বর্ডার গার্ড বাংলাদেশের সদস্য (বিজিবি) ও গ্রামবাসীর সংঘর্ষে  হতাহতের ঘটনায় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত দুই শতাধিক মানুষের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শুক্রবার বিজিবি বেতনা বিওপি'র পক্ষ থেকে হরিপুর থানায় এই মামলা দায়ের করা হয়েছে বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানিয়েছেন।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি'র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মো. মাসুদ জানান, মঙ্গলবার বহরমপুর গ্রামে বিজিবির ওপর হামলার ঘটনায় বেতনা বিওপি'র নায়েব সুবেদার জহুরুল ইসলাম বাদি হয়ে ২ শতাধিক হামলাকারীর বিরুদ্ধে মামলা করেছেন।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিরুজ্জামান বলেন,  গরু পাচার ও ছিনতাইয়ের অভিযোগ এনে বিজিবি'র পক্ষ থেকে মামলায় আসা, করা হয়েছে ওইদিন গুলিতে নিহত নবাব আলী ও সাদেকুল ইসলামসহ দুই শতাধিক মানুষকে।

উল্লেখ্য, চোরাই গরু ঢুকেছে সন্দেহে বিজিবি সদস্যরা গত মঙ্গলবার হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামে অভিযান চালিয়ে কয়েকটি গরু জব্দ করে। এসময় গ্রামবাসী তাদের বাধা দেয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। বিজিবি সদস্যরা তখন গুলি চালালে তিনজন নিহত হন, আহত হন বিজিবি সদস্যসহ অন্তত ২০ জন।

বিজিবির দাবি, জব্দ করা গরু বিওপিতে নেওয়ার সময় চোরাকারবারিরা ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি চালাতে বাধ্য হয়।




রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৫ ফেব্রুয়ারি ২০১৯/তানভীর হাসান/শাহেদ

Walton AC
     
Walton AC
Marcel Fridge