ঢাকা, মঙ্গলবার, ৪ পৌষ ১৪২৫, ১৮ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ভোলা জেলায় এ বছর ১০৭ টি মন্ডপে দুর্গোৎসব

ফয়সল বিন ইসলাম নয়ন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৯ ২:৩৫:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৯ ২:৩৫:৩৭ পিএম

ভোলা সংবাদদাতা: সার্বজনীন দুর্গাপূজাকে ঘিরে ভোলায় সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে এখন উৎসবের আমেজ। ভোলা জেলায় এ বছর ১০৭ টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে দুর্গোৎসব।

ভোলা জেলার সাত উপজেলার মধ্যে ভোলা সদর উপজেলায় ২৫টি, দৌলতখান ৬টি, বোরহানউদ্দিনে ২০টি, তজুমদ্দিনে ১২টি, লালমোহনে ২০, মনপুরায় ৯টি এবং চরফ্যাশনে ১৫টি মন্ডপে পুজা অনুষ্ঠিত হবে। গত বছরের তুলনায় এ বছর ৪টি পূজা মন্ডপ বেড়েছে।

ভোলার পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন প্রায়। এখন চলছে শেষ সময়ের সাজসজ্জার প্রস্তুতি। রঙে রঙে সজ্জিত হয়ে প্রতিমা বসবে মন্দিরে ভক্তদের মনবাসনা পূরণে।

এবছর সবচেয়ে বড় প্রতিমা তৈরি করা হয়েছে ভোলার ওয়েস্টার্ন পাড়ায়। ১০১ হাতের প্রতিমা দেখতে উৎসুকদের ভিড় জমাতে দেখা গেছে।

নির্বিঘেœ দুর্গোৎসব উদযাপনে স্থানীয় পুলিশ প্রশাসন সতর্কাবস্থায় রয়েছে। এব্যাপারে ভোলার পুলিশ সুপার মো: মোকতার হোসেন বলেন, ‘কেউ ধর্মীয় সম্প্রীতিতে আঘাত করার সুযোগ পাবে না। হিন্দু সম্প্রদায় নির্বিঘেœ তাদের উৎসব উদযাপন করতে পারবে। আমরা সদা তৎপর থাকবো।’

মন্ডপগুলোকে অধিক ও সাধারন ঝুঁকিপূর্ণ হিসাবে গণ্য করে প্রতিটি মন্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।





রাইজিংবিডি/ভোলা/৯ অক্টোবর ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/টিপু

Walton Laptop
 
     
Marcel
Walton AC