ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মনোনয়ন ফরম কিনলেন মোমেন, টাকা দিলেন মুহিত

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৯ ৯:০১:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১০ ৯:০২:০২ এএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই জাতিসংঘের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ. কে. আবদুল মোমেন।

শুক্রবার বিকেলে ঢাকার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সিলেট বিভাগের আসনের ফরম বিক্রির বুথ থেকে তিনি মনোনয়ন ফরম কিনেছেন। এ সময় অর্থমন্ত্রী কার্যালয়ের বাইরে অবস্থান করছিলেন।

ছোট ভাইয়ের মনোনয়ন ফরম কেনার ৩০ হাজার টাকা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  মনোনয়ন ফরম কেনার আগে তার নিজ বাসভবনে এ টাকার চেক তুলে দেন তিনি। পরে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করতে ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে আসেন মোমেন।

অর্থমন্ত্রী নিজেও সিলেট-১ আসনে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম কিনেছেন। তার পক্ষে ফরম কেনেন ছেলে সাহেদ মুহিত। অর্থমন্ত্রী ভিড়ের কারণে কার্যালয়ের ভেতরে প্রবেশ না করে বাহিরে অবস্থান করছিলেন বলে জানিয়েছেন তার রাজনৈতিক একান্ত সহকারী জাবেদ সিরাজ।

মোমেন-মুহিত ছাড়াও শুক্রবার মনোনয়ন ফরম ক্রয়ের প্রথম দিনে সিলেট-১ আসনের মনোনয়ন প্রত্যাশী আরো তিনজন প্রার্থী দলের মনোনয়ন ফরম কিনেছেন। তারা হলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসেন।

সিলেট সদর উপজেলা এবং সিটি কর্পোরেশন এলাকা নিয়ে গঠিত সিলেট-১ আসন। এ আসনটি মর্যাদাপূর্ণ আসন হিসেবে সব রাজনৈতিক দলের কাছে বিবেচিত। মিথ রয়েছে- এ আসনে যে দলের প্রার্থী বিজয়ী হন, সেই দল সরকার গঠন করে। স্বাধীনতা পরবর্তী সবকটি নির্বাচনে এর প্রতিফলনও ঘটেছে।

সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সরকারের বয়োজ্যেষ্ঠ এ মন্ত্রী অবসরে যাচ্ছেন বলে কয়েক মাস ধরে বেশ আলোচনা চলছিল।

তবে, কয়েকদিন ধরে তার প্রার্থিতার বিষয়টি ফের গণমাধ্যমের আলোচনায় এসেছে।  এমনকি তিনি নিজেও আবার প্রার্থী হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। এক্ষেত্রে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়টি দলের প্রধান শেখ হাসিনার সিদ্ধান্তে নির্ভর করবে বলেও জানিয়েছেন তিনি। এ কারণে দলের মনোনয়ন কিনলেন তিনি।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। আগামী ২৩ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। আর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৯ নভেম্বর।



রাইজিংবিডি/সিলেট/০৯ নভেম্বর ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Marcel