ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মাহমুদ হাসান ময়মনসিংহের নতুন বিভাগীয় কমিশনার

শেখ মহিউদ্দিন আহাম্মদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১১ ২:৪৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১১ ২:৫৭:২৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : প্রশাসন ক্যাডারের সুদক্ষ চৌকস কর্মকর্তা ও দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (প্রতিরোধ) মাহমুদ হাসানকে (অতিরিক্ত সচিব) দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহের বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত ১০ জুলাই এক প্রজ্ঞাপনে তাকে এই নিয়োগ দেওয়া হয়।

ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে গণিতে অনার্স ডিগ্রি অর্জনকারী মাহমুদ হাসান প্রশাসন ক্যাডারের ১৯৮৯ সালে বিসিএস অষ্টম ব্যাচে উত্তীর্ণ হয়ে চাকরিতে যোগ দেন। এরপর সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ মাঠ পর্যায়ের দেশের সাতটি বিভাগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ভারত, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভিয়েতনাম, মালয়েশিয়া, যুক্তরাজ্য সফর করেন। সর্বশেষ যুক্তরাষ্ট্রের ডিউক বিশ্ববিদ্যালয় থেকে 'নেগোসিয়েশন অ্যান্ড লিডারশিপ' এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

ময়মনসিংহের পার্শ্ববর্তী গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শ্রীপুর পৌর এলাকার কেওয়া পশ্চিম খণ্ড গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মাহমুদ হাসান। তার পিতা মরহুম আলহাজ্জ্ব মোমতাজ উদ্দিন হাই স্কুলের একজন আদর্শ ও দুদক্ষ শিক্ষক ছিলেন। তার গর্বিত মাতা মোছাম্মদ রওশন আরা বেগম।

মাহমুদ হাসানের সহধর্মিনী শাহীনা আক্তার একজন আদর্শ গৃহিণী। তিনি দুই পুত্র সন্তানের জনক। বড় ছেলে মাশাহেদ হাসান সীমান্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে বিবিএ পাস করেছেন। ছোট ছেলে মাশায়েক হাসান সমুদ্র চলতি বছর ঢাকা নটরেডেম কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছে।

ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় বিভাগীয় কমিশনার হিসেবে নিয়োগ লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নয়া বিভাগীয় কমিশনার মাহমুদ হাসানকে বিভিন্ন মহল আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে। ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, ময়মসনসিংহ পৌসভার মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম (সিআইপি) পৃথক পৃথকভাবে তাকে অভিনন্দন জানিয়েছেন।




রাইজিংবিডি/ময়মনসিংহ/১১ জুলাই ২০১৮/শেখ মহিউদ্দিন আহাম্মদ/সাইফুল

Walton Laptop
 
     
Walton