ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

‘মিডিয়ায় মুক্তিযুদ্ধের প্রতিফলন দেবে সুস্থ সংস্কৃতি’

আসাদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৬-০৯-২৯ ৮:২৯:৩৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১২ ১:৩৯:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সিনেমা ও টিভি অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের চেতনার প্রতিফলন দেশে সংস্কৃতির সুস্থ বিকাশে অনন্য সহায়ক ভূমিকা রাখবে।  

 

বৃহস্পতিবার বিকেলে ঢাকায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে আয়োজিত বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউটের (বিসিটিআই) দ্বিতীয় টেলিভিশন অনুষ্ঠান প্রযোজনা (ডিপ্লোমা) কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে যে রক্তঝরা সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশের অভ্যূদয়, তা জাতির জন্য চিরগর্বের। মহান শহীদ ও মুত্তিযোদ্ধাদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করা আমাদের সংস্কৃতির অংশ।’

 

সংস্কৃতির সুস্থ ও সমৃদ্ধ বিকাশে সিনেমা ও টেলিভিশন অনুষ্ঠানের গুরুত্ব অত্যন্ত গভীর উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধ ও মুক্তচেতনাকে ধারণ করে আগুয়ান হলেই কেবল বাংলাদেশ তার অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনাকে সমুন্নত রাখতে পারবে, চলতে পারবে নিজের পথে।’

 

বিসিটিআইর প্রধান নির্বাহী ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এটিএন বাংলার অনুষ্ঠান উপদেষ্টা নওয়াজীশ আলী খান, এসএ টিভির প্রধান নির্বাহী সৈয়দ সালাউদ্দিন জাকি এবং টেলিভিশন ব্যক্তিত্ব ম হামিদ প্রমুখ।


রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৬/আসাদ/হাসান/সাইফ

Walton
 
   
Marcel