ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

শাহীন রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৬:০১:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৬:০১:১০ পিএম

পাবনা প্রতিনিধি : পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের রসায়ন বিভাগের ছাত্র আহমেদ মিশকাত (২৪) হত্যার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার সকালে পাবনা শহরের আব্দুল হামিদ সড়কে সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষার্থীরা কর্মসূচির আয়োজন করে।

এ দিন বেলা ১১টার দিকে কলেজের শিক্ষার্থী ও মিশকাতের সহপাঠীরা ক্যাম্পাস ছেড়ে এসে শহরের আব্দুল হামিদ সড়কে অবস্থান নেয়। এক পর্যায়ে তারা দীর্ঘ মানববন্ধন তৈরি করেন। মানববন্ধনে মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হয়।

শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে মিশকাতের বাবা, স্বজন, প্রতিবেশী ও শহরের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা এসে মানববন্ধনে যোগ দেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন মিশকাতের বাবা শিক্ষক সৈয়দ গোলাম মোস্তফা, ভাই দারাজ উদ্দিন, সহপাঠী সাব্বির আহম্মেদ, ইত্তেহাদ হাসান, সোহাগ হোসেন, আসাদ, পলাশ, বিপ্লব প্রমুখ। বক্তারা অবিলম্বে মিশকাত হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

মিশকাতের বাবা সৈয়দ গোলাম মোস্তফা বলেন, ‘‘কী কারণে আমার ছেলেকে খুন করা হয়েছে তা আমি জানি না। এভাবে যেন আর কোনো বাবা-মায়ের বুকের ধন হারিয়ে না যায়। আমি আমার ছেলে হত্যার কারণ জানতে চাই। আমি ওই হত্যাকারীদের বিচার চাই।’’

মঙ্গলবার রাতে মিশকাত পাবনা শহরের রাধানগর এলাকায় প্রাইভেট পড়াতে যায়। এ সময় তাকে মোবাইল ফোনে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের ভিতরে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে মিশকাতকে এলোপাথারি ছুরিকাঘাত করে পালিয়ে যায় গেলে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় মিশকাত।



রাইজিংবিডি/পাবনা/৮ নভেম্বর ২০১৮/শাহীন রহমান/বকুল

Walton Laptop
 
     
Marcel