ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুক্তিযোদ্ধা সেলিম হত্যায় যুবলীগ কর্মী অস্ত্রসহ আটক

শাহীন রহমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-১১ ২:১৬:২৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১১ ২:১৬:২৮ পিএম

পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদীতে মুক্তিযোদ্ধা ও সাবেক আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান সেলিম হত্যায় জড়িত সন্দেহে যুবলীগ কর্মী আব্দুল্লাহ আল বাকী আরজুকে (৪৮) অস্ত্র-গুলিসহ আটক করেছে পুলিশ।

আরজু উপজেলার চররূপপুর দক্ষিণপাড়া গ্রামের মৃত ইমদাদুল হক বিশ্বাসের ছেলে এবং পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক বিশ্বাসের ভাতিজা।

সোমবার দুপুরে ঈশ্বরদী থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার (এসপি) শেখ রফিকুল ইসলাম।

এসপি জানান, গোপন সংবাদের ভিত্তিতে রোববার রাতে পাবনা সদর উপজেলার হেমায়েতপুর এলাকা থেকে আরজুকে আটক করা হয়। এ সময় তার স্বীকারোক্তি অনুযায়ী বাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড তাজা গুলি ভর্তি একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।

পুলিশের দাবি, আটকের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুবলীগ কর্মী আরজু স্বীকার করেছে যে, মুক্তিযোদ্ধা সেলিম হত্যার পরিকল্পনাকারী ছিলেন তিনি এবং নিজেই মুক্তিযোদ্ধাকে গুলি করেছেন। সেইসাথে হত্যাকাণ্ড সম্পর্কে আরো গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন, যা তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে।

আটক আরজুকে মুক্তিযোদ্ধা সেলিম হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানান এসপি।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ছাড়াও সহকারী পুলিশ সুপার (ঈশ্বরদী সার্কেল) জহুরুল হক, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বাহাউদ্দিন ফারুকী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৬ ফেব্রুয়ারি রাতে পাবনার রূপপুরে নিজ বাড়ির সামনে পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান সেলিমকে গুলি করে হত্যা করা হয়। পর দিন ৭ ফেব্রুয়ারি রাতে নিহতের ছেলে তানভীর রহমান তন্ময় বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন।

 

 

 

রাইজিংবিডি/পাবনা/১১ ফেব্রুয়ারি ২০১৯/শাহীন রহমান/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC