ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুমিনুলের পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন গুরু সালাউদ্দিন

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৪-০১ ৬:২৪:০৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-০১ ৮:০২:৩৭ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক: ঢাকা প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। দলকে শিরোপা জেতাতে সবথেকে বড় ভূমিকা রেখেছিলেন মুমিনুল হক। ১৬ ম্যাচে রান করেছিলেন ৫৭৪।

এক বছরের ব্যবধানে ঠিক উল্টো দলটি। টেনেটুনে পাস করেছে! মানে সুপার লিগে উঠেছে। কিন্তু শিরোপার লড়াইয়ে নেই তারা। এবারের ব্যর্থতার সবকুটু দায় মুমিনুলের ওপর না গেলে অনেকটুকুই তার ওপরে। ১২ ম্যাচে মুমিনুল রান করেছেন মাত্র ২৪৮। হাফ সেঞ্চুরি মাত্র ১টি, ৫৭। পুরো মৌসুমেই খারাপ সময় কাটিয়েছেন।

মুমিনুলের ব্যাটিং গুরু মোহাম্মদ সালাউদ্দিন। তার ব্যাটিংয়ে ছোট-বড় সব সমস্যার সমাধান রয়েছে সালাউদ্দিনের কাছে। গাজী গ্রুপে দুজনই রয়েছেন একই সঙ্গে। তাহলে মুমিনুলের ব্যাটিং পারফরম্যান্স এমন কেন?

একাডেমিতে গুরু সালাউদ্দিন বললেন,‘আমার কাছে যদি মনে হতো যে সে অফ ফর্মে আছে তাহলে আমি চিন্তিত থাকতাম বা যদি তার টেকনিক্যাল সমস্যা থাকতো তাহলে আমি চিন্তিত থাকতাম। এগুলো কিছুই নেই। তাই আমি চিন্তিতও নই।’

তাহলে রান পাচ্ছে না কেন? লিগ শুরুর আগে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে টেস্টে তার ব্যাটে ছিল রানের ফুলঝুরি। সেটাও নেই। তাহলে মুমিনুলের সমস্যা কোথায়? সালাউদ্দিনের ভাষ্য,‘সে যখন আউট হচ্ছে সেদিন ৪-৫ বলেই আউট হয়ে যাচ্ছে। এটা যে কোনো বোলারের বিপক্ষেই হতে পারে। সে হয়তো নতুন নতুন জিনিস শিখছে। সেগুলো এপ্লাই করতে গিয়ে হয়তো এমন হচ্ছে। আশা করি সে আরও বড় রান করবে। এবার হয়নি সেটা দূর্ভাগ্যবশত। এখনও দুটো ম্যাচ আছে আশা করি সে কামব্যাক করবে।’

মুমিনুলের উপর বিশ্বাস আছে বলেই তা ব্যাটিং কিংবা সাময়িক পারফরম্যান্স নিয়ে সালাউদ্দিন মোটেও চিন্তিত নন। পাশপাশি নিজ দলকে নিয়েও এখন আর বড় আশা নেই। শেষ দুই রাউন্ডে জিতলেও গাজী গ্রুপের শিরোপা পাবার কোনো সম্ভবনা নেই। তাইতো শেষ দুই রাউন্ডে মাঠে সেরা খেলাটা দেওয়ার মন্ত্র গাজী গ্রুপের।

‘শুরুতেই আমরা টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিলাম। এখান থেকে ছেলেরা কামব্যাক করেছিল ভালোভাবেই। সুপার লিগে আবারও ছন্দটা হারিয়েছি। আমি মনে করি যে, পুরো টুর্নামেন্টেই আমরা ভালো খেলিনি। সামনের দুটি ম্যাচ আমাদের জন্য মোটিভেশন হতে পারে। প্রতিটা টুর্নামেন্টেই আপনি ভালো করবেন তা নয়। মাঝেমধ্যে উপরে-নিচে হবে। কিন্তু ছেলেরা যদি শিখতে পারে ওটাই আমার কাছে মনে হয় বড় পাওয়া। শেষ দুটি ম্যাচে ওরা সেরা খেলাটা দিক সেটাই বড় বিষয়।’-বলেছেন সালাউদ্দিন।

১৪ ম্যাচে ৭ জয় ও ৭ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে গাজী গ্রুপ।



রাইজিংবিডি/ঢাকা/১ এপ্রিল ২০১৮/ইয়াসিন/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge