ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৯ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

মেসি-নেইমার-সুয়ারেজের গোলে কোয়ার্টারে বার্সা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ৪:২৩:২৪ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১৩ ৩:০২:০০ এএম

ক্রীড়া ডেস্ক : টানা তৃতীয় ম্যাচে দুর্দান্ত ফ্রি-কিকে গোল করলেন লিওনেল মেসি। ছন্দ খুঁজে পেয়ে গোলের দেখা পেলেন আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও লুইস সুয়ারেজও। ‘এমএসএন’ ত্রয়ীর একসঙ্গে জ্বলে ওঠার দিনে নতুন বছরে বার্সেলোনা পেল প্রথম জয়ের স্বস্তি।

বুধবার রাতে কোপা ডেল রের শেষ ষোলোর দ্বিতীয় লেগে অ্যাথলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। প্রথম লেগে বিলবাওয়ের মাঠে হারলেও দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠে গেছে লুইস এনরিকের দল।

 



শেষ আটে উঠতে ন্যু ক্যাম্পে এই ম্যাচে জিততেই হতো বার্সেলোনাকে। সেই লক্ষ্যে ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে স্বাগতিকরা। স্বাগতিক সমর্থকদের প্রথম গোলের দেখা পেতে অবশ্য অপেক্ষায় থাকতে হয়েছে ম্যাচের ৩৫ মিনিট পর্যন্ত।

 



গোলটি উৎস ছিলেন মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ড মাঝমাঠের কাছে একজনকে কাটিয়ে পাস দেন বাঁ-দিকে। সেখানে বল পেয়ে ডান দিকে ক্রস দেন নেইমার। বল পেয়ে দারুণ এক ভলিতে বার্সার জার্সিতে নিজের শততম গোলটি করে সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান সুয়ারেস।

 



এক গোল নিয়ে বিরতিতে যাওয়া বার্সা দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে। ৪৮ মিনিটে বিলবাওয়ের ডিফেন্ডার বোভেডা নেইমারকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে দীর্ঘ গোল-খরা কাটান ব্রাজিলিয়ান তারকা নেইমার।

 



দুই মিনিট পরই অবশ্য বিলবাওয়ের সাবোরিত একটি গোল শোধ করেছিলেন। তবে ৭৮ মিনিটে মেসির অসাধারণ ফ্রি-কিক গোলে ব্যবধান বাড়ায় বার্সা। পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের বাঁকানো শট ডান পোস্টে লেগে জালে জড়িয়ে যায়। তাতে বার্সাও পায় দুর্দান্ত জয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/পরাগ

Walton Laptop