ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ময়মনসিংহে ১০ জয়িতাকে সংবর্ধনা

শেখ মহিউদ্দিন আহাম্মদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-২৪ ৫:৪২:২৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-২৪ ৫:৪২:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় বিভাগের ১০ জন শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার সকালে টাউন হল তারেক স্মৃতি মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদপ্তর ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহযোগিতায় সংবর্ধনার আয়োজন করা হয়।

নির্বাচিত জয়িতাদের মাঝে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়েছে। প্রথম পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- জামালপুরের জান্নাতুল মাওয়া শিউলি, ময়মনসিংহের আনোয়ারা খাতুন, শেরপুরের আনোয়ারা বেগম, নেত্রকোণার শেফালী হাজং, সালমা আক্তার। দ্বিতীয় পর্যায়ে শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন- ময়মনসিংহের রোকেয়া বেগম, জামালপুরের ডা. নার্গিস সুলতানা লাকি, ময়মনসিংহের আমিনা খাতুন, জামালপুরের নাসরিন তাবাসসুম কেয়া, ময়মনসিংহের সৈয়দা সেলিমা আজাদ।

অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ এইচ এম লোকমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলম প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার নুরুল আলম।

প্রধান অতিথি বলেন, নারীর ক্ষমতা আনয়নের মাধ্যমে দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম শুরু করেছেন। ২০১৩ সাল থেকে সারা দেশে এ কার্যক্রম চলছে। এরই আলোকে মযমনসিংহ বিভাগে এ বছর পাঁচটি ক্যাটাগরিতে দুটি পর্যায়ে ১০ জনকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়েছে।

তিনি বলেন, সংবিধানে নারীর ক্ষমতা নিশ্চিত করা আছে। নারীকে পিছনে রেখে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন সম্ভব নয়। তরুণ প্রজন্মকে উন্নয়নের ধারায় সম্পৃক্ত করতে দুই কোটি মহিলাকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ কর্মীতে পরিণত করা হবে।

তিনি জানান, প্রতি ইউনিয়নে ২০ জন কিশোর ও ১০ জন কিশোরীকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে কর্মীতে পরিণত করা হবে। তিনি এ ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন।



রাইজিংবিডি/ময়মনসিংহ/২৪ অক্টোবর ২০১৮/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge