ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

যৌন হয়রানি : জবির ২ ছাত্র বহিষ্কার

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৮:২৮:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৮ ১১:০৯:৫০ পিএম
Walton AC 10% Discount

জবি প্রতিনিধি : ভর্তি পরীক্ষার্থী এক না‌রী শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে দুই ছাত্রকে সাম‌য়িক বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জ‌বি) প্রশাসন।

ব‌হিস্কৃতরা হলেন- মার্কেটিং বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র জয়নুল আবেদীন এবং একই বিভাগের মোবারক ঠাকুর প্রিন্স।

তারা দুজনই ছাত্রলীগের কর্মী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলামের অনুসারী হিসেবে তারা ক্যাম্পাসে পরিচিত।

গত শনিবার মান‌বিক ইউ‌নিটের ভ‌র্তি পরীক্ষা শেষে ওই দুই ছাত্র ভ‌র্তিচ্ছু নারী শিক্ষার্থীকে অশালীন কথাবার্তা ও অঙ্গভ‌ঙ্গি করে বলে প্রক্টর অ‌ফিসে লি‌খিত অভিযোগ দেন ওই শিক্ষার্থীর বড় বোন। এরপর জয়নুল ও প্রিন্সকে ধরে পুলিশে তুলে দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু কোনো মামলা না হওয়ার কারণ দেখিয়ে পুলিশ তাদের ছেড়ে দেয়।

সোমবার দুপুর ১২টার দিকে বাংলা‌দেশ ম‌হিলা প‌রিষ‌দের ব্যানা‌রে ওই দুজনের শা‌স্তির দা‌বি‌তে ক্যাম্পা‌সের মূল ফট‌কের সাম‌নে মানববন্ধন হয়। এতে তা‌দের শা‌স্তি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়।

এরপর প্রশাসন তা‌দের বি‌কে‌লে ব‌হিস্কার ক‌রে। তাদের সাময়িক বহিষ্কারের তথ্য নি‌শ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমাদের প্রাথমিক তদন্ত শেষে উপাচার্য স্যার তাদেরকে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন। এরপর আমাদের শৃঙ্খলা কমিটির তদন্ত শেষে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।

 

 

 

 

রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/৮ অ‌ক্টোবর ২০১৮/আশরাফুল/এনএ

Walton AC
     
Walton AC
Marcel Fridge