ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রংপুরে আদালত চত্বরে সংঘর্ষে ২ মামলা, গ্রেপ্তার ৬

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৫ ১:৫৬:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৫ ২:৫১:৩৭ পিএম

নিজস্ব প্রতিবেদক রংপুর : রংপুরে আদালত চত্বরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করা হয়েছে।

রোববার রাতে পুলিশ ও ছাত্রলীগ নেতা বাদি হয়ে পৃথক দুটি মামলা করেন। মামলায় দেড়শ’ জনকে আসামি করা হয়েছে। পুলিশ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করেছে।

রোববার দুপুরে মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে আনা হলে আদালত চত্বরে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ হয়। এতে পুলিশসহ ২০ জন আহত হন।

পুলিশ সূত্রে জানা গেছে, আদালত চত্বরে সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে কোতোয়ালি থানার এসআই জিয়া বাদি হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করে একটি মামলা করেন। এ ছাড়া মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান আনিস বাদি হয়ে ২৮ জনের নাম উল্লেখসহ আরো ৪০ জনকে আসামি করে আরেকটি মামলা করেন।

রংপুর কোতোয়ালি থানার ওসি রেজাউল ইসলাম জানান, সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত ২২ অক্টোবর সন্ধ্যায় মিলি মায়া বেগম নামের এক মানবাধিকার কর্মী  রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা করেন। পরে ওই দিন রাতেই রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে তাকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। শনিবার মইনুল হোসেনকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে রংপুর কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। রোববার দুপুরে তাকে আদালতে আনা হয়। জামিন শুনানি শেষে তাকে কারাগারে নেওয়ার পথে দুই পক্ষের সংঘর্ষ ঘটে।

 

 

 

রাইজিংবিডি/রংপুর/৫ নভেম্বর ২০১৮/নজরুল মৃধা/সাইফুল

Walton Laptop
 
     
Marcel