ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

রংপুরে যুবদল-ছাত্রদলের ১১ নেতা-কর্মী কারাগারে

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০২-০৬ ৭:৩৫:০৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-০৬ ৭:৩৫:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : আদালত চত্বরে সংঘর্ষের ঘটনায় রংপুর মহানগর যুবদলের সভাপতি ও সম্পাদকসহ যুবদল-ছাত্রদলের ১১ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে রংপুর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা এ আদেশ দেন। রংপুরের পিপি অ্যাডভোকেট আব্দুল মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ৪ নভেম্বর রংপুরে মানহানির মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে আদালতে হাজির করার ঘটনাকে কেন্দ্র করে আদালত চত্বরে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া হয়। সংঘর্ষে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়। সংঘর্ষের ওই ঘটনায় দায়ের হওয়া দুটি মামলায় যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা জামিন আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে সকল আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী আফতাব হোসেন জানান, যাদের আসামি করা হয়েছে, অধিকাংশ নেতাকর্মী ওই ঘটনার সময় আদালত চত্বরে উপস্থিত ছিলেন না। তারপরও তাদের আসামি করা হয়েছে। আসামিরা আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন। কিন্তু বিচারক রংপুর মহানগর যুবদলের সভাপতি মাহফুজ উন-নবী ডন, সাধারণ সম্পাদক লিটন পারভেজ, যুগ্ম সম্পাদক আতিকুল ইসলাম লেলিন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জহির আলম নয়ন, অর্থ সম্পাদক রেজাউল করিম মিঠু, জেলা বিএনপির সদস্য শরিফুল ইসলাম বাবু, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীম, সহ-সভাপতি নোমান হাসান, মহানগর যুবদলের সদস্য বিপ্লব মিয়া, শাহীন হোসেন ও লাল মিয়ার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন বলে জানান তিনি।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অশালীন মন্তব্য করায় রংপুরের এক নারী অধিকার কর্মীর করা মানহানির মামলায় গত বছরের ৪ নভেম্বর রংপুর আদালতে ব্যারিস্টার মইনুল হোসেন জামিন আবেদন করতে আসেন।

এ সময় কোর্ট চত্বরে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ ঘটে। এ ঘটনায় রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার এসআই জিয়াউর রহমান ও মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুল ইসলাম আনিছ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/রংপুর/৬ ফেব্রুয়ারি ২০১৯/নজরুল মৃধা/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC