ঢাকা, সোমবার, ৭ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:
গ্রেনেড হামলা

রংপুরে রায়ের দিন রাজপথে থাকবে আ.লীগ

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৭ ৫:৩৩:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৭ ৫:৩৩:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর দেওয়া হবে। এই দিন রংপুরে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ।

তাদের দাবি, আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি নাশকতা প্রতিরোধে মাঠে থাকবে তারা। বিএনপি এখনো কর্মসূচি না দিলেও স্থানীয় নেতারা বলছেন, রায়ের বিষয়ে কেন্দ্র থেকে নির্দেশনা এলে তারা তা পালন করবেন।

পুলিশ কমিশনার জানিয়েছেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলাবাহিনী প্রস্তুত।

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা করা হয়। ওই হামলায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুরুতর আহত হন। মহিলা আওয়ামী লীগ সভানেত্রী আইভি রহমানসহ ২৪ জন নিহত হন। আহত হন আরো কয়েকশত নেতা-কর্মী।

এ ঘটনায় দায়ের করা মামলার অধিকতর তদন্ত শেষে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, হুজি নেতা মুফতি হান্নান, সাবেক মন্ত্রী আবদুস সালাম পিন্টু ও লুৎফুরুজ্জামান বাবরসহ ৫২ জনকে আসামি করা হয়। এই মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১০ অক্টোবর।

রায়কে ঘিরে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে, ওই দিন তারা রাজপথে থাকবে। কোথাও নাশকতার চেষ্টা করা হলে তারা তা প্রতিহত করবে। বিএনপি রায়ের বিষয়টি পর্যবেক্ষণ করার পর সিদ্ধান্ত নেবে।

রায়কে ঘিরে রংপুরে আইনশৃঙ্খলাবাহিনী প্রস্তুত রয়েছে। তারা অপ্রীতিকর ঘটনা ঘটতে দেবে না বলে জানিয়েছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, নগরীর আইনশৃঙ্খলা রক্ষায় আরএমপির সব সদস্য প্রস্তুত রয়েছে। রায়কে ঘিরে কোথাও বিশৃঙ্খলার চেষ্টা করা হলে তা কঠোর হস্তে প্রতিহত করা হবে। 

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, রায়ের দিন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা মাঠে থাকবে। কেউ পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে।

মহানগর বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা বলেন, রায়ের দিন কী হবে সেই বিষয়ে কেন্দ্র থেকে সিদ্ধান্ত আসেনি। তারা রায় পর্যবেক্ষণ করবেন। কেন্দ্র নির্দেশ দিলে কর্মসূচি পালন করবেন।



রাইজিংবিডি/রংপুর/৭ অক্টোবর ২০১৮/নজরুল মৃধা/বকুল

Walton Laptop
 
     
Walton