ঢাকা, বুধবার, ১২ বৈশাখ ১৪২৫, ২৫ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

রথীশ হত্যা : জবানবন্দি শেষে কারাগারে কামরুল

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-১৩ ৮:২৮:৪১ এএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৩ ৩:০৯:২৩ পিএম
কামরুলকে কারাগারে নেওয়া হচ্ছে (ছবি : রাইজিংবিডি)

নজরুল মৃধা, রংপুর : রংপুরের বিশেষ জজ আদালতের পিপি রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা হত্যা মামলায় গ্রেপ্তার কামরুল ইসলাম রিমান্ডের ৭ দিনের মাথায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তার আদালতে হাজির করা হয়। ৪ ঘণ্টারও বেশি সময় ধরে তিনি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে রাত ১২টার দিকে তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এর আগে গত ৫ এপ্রিল কামরুলকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। ওই দিন রাতেই রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানান তদন্তকারী কর্মকর্তা এসআই আল আমিন। আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা শুনানি শেষে ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষ না হতেই কামরুল স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়। এই মামলার অপর তিন আসামি ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেওয়ার পরে তাদের জেল হাজতে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা গেছে, আইনজীবী রথীশ চন্দ্র ভৌমিক হত্যার অভিযোগে র‌্যাব তার স্ত্রী স্নিগ্ধা সরকার দিপা, তার প্রেমিক কমরুল ইসলাম, মোল্লাপাড়া এলাকার সবুজ ইসলাম, রোকনুজ্জামান ও আইনজীবী সহকারী মিলন মহন্তকে গ্রেপ্তার করে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় মিলন মহন্তকে আদালতে হাজির করা হয় এবং আদালতের আদেশে তাকে জেল হাজতে পাঠানো হয়। অপর চার আসামিকে ৫ এপ্রিল রাতে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে আদালত কামরুলের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর ৩ আসামি ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় তাদেরকে জেল হাজতে পাঠানো হয়।

২৯ মার্চ রাতে বাবু সোনাকে হত্যা করে একটি নির্মাণাধীন বাড়ির একটি কক্ষে বালুর নিচে পুতে রাখা হয়। ৫ এপ্রিল রাতে বাবু সোনার স্ত্রী স্নিগ্ধা সরকার ওরফে দীপা ভৌমিককে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব আটক করে। তিনি এ হক্যাকাণ্ডের কথা স্বীকার করেন এবং লাশের অবস্থান সম্পর্কে জানান এবং সেই সূত্র ধরে ওই দিন রাতে বাবু সোনার লাশ উদ্ধার করা হয়।

কোতয়ালী থানার ওসি বাবুল মিয়া জানান, কামরুল ইসলাম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ায় তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।




রাইজিংবিডি/রংপুর/১৩ এপ্রিল ২০১৮/নজরুল মৃধা/সাইফ/শাহনেওয়াজ

Walton Laptop