ঢাকা, বুধবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে ঐক্যফ্রন্টের সমাবেশের অনুমতি মিলেছে

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৭ ৬:০৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৭ ৭:৩৬:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট শুক্রবার রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করার অনুমতি পেয়েছে। নগরীর গণকপাড়া মোড়ে সমাবেশের জন্য পুলিশ তাদের অনুমতি দিয়েছে।

তবে সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল ঐতিহাসিক মাদ্রাসা মাঠ। এখানে সমাবেশের অনুমতি মেলেনি।

অন্য দলগুলোর সাংগঠনিক কাঠামো অনেকটাই দুর্বল হওয়ায় রাজশাহীতে ঐক্যফ্রন্টের মূল দায়িত্বে আছে বিএনপি। সমাবেশ করতে পুলিশের অনুমতির জন্য গত ২২ অক্টোবর নগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন ঐক্যফ্রন্টের পক্ষে পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন করেন।

পরে এ নিয়ে বিএনপি নেতারা একাধিকবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার এ কে এম হাফিজ আক্তারের সঙ্গে সাক্ষাৎ করেন। বুধবার দুপুরে মোসাদ্দেক হোসেন বুলবুল ও শফিকুল হক মিলন আরএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন। এরপর বিকেলে পুলিশ তাদের সমাবেশের অনুমতি দেয়।

আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল মাদ্রাসা ময়দান। বিকল্প হিসেবে তারা সাহেববাজার, গণকপাড়া ও মনিচত্বর এলাকার নাম লিখেছিল। কিছু শর্তে গণকপাড়া মোড়ে তাদের সমাবেশের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন জানান, বিকেল পর্যন্ত লিখিত কাগজ পাননি, তবে অনুমতি পাওয়া গেছে বলে তারা শুনেছেন। তাই তারা প্রস্তুতি শুরু করে দিয়েছেন। শুরু হয়েছে পোস্টার ছাপার কাজ। নগরীজুড়ে চলছে মাইকিং। ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় এবং বিভাগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। সমাবেশ সফল হবে বলে মনে করেন তিনি।



রাইজিংবিডি/রাজশাহী/০৭ নভেম্বর ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton Laptop
 
     
Marcel