ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪২৪, ২৪ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে নব্য জেএমবির ৩ সদস্য গ্রেপ্তার

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১২ ৩:০১:৪৯ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১২ ৩:০১:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : জেলার পুঠিয়া উপজেলা থেকে ‘নব্য জেএমবির’ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার বানেশ্বর বাজারের একটি ছাত্রাবাস থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুঠিয়া থানার উপপরিদর্শক (এসআই) প্রণয় কুমার প্রামানিক মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, জেলার বাগমারা উপজেলার জামলই গ্রামের আবদুস সালামের ছেলে আবদুল্লাহ আল কাদি (২৮), পূর্ব দৌলতপুর গ্রামের আলেফ উদ্দিনের ছেলে সোহেল রানা (২২) ও দুর্গাপুর উপজেলার নওপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান (২৪)।

এদের মধ্যে কাদি নাটোরের এনএস কলেজ, সোহেল রাজশাহী কলেজ এবং মোস্তাফিজুর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানিয়েছে পুলিশ। সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা পুরোনো একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পরবর্তীতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানিয়েছে পুলিশ।

মামলাটির তদন্ত কর্মকর্তা এসআই প্রণয় কুমার প্রামানিক বলেন, মামলার এজাহারে এই তিন আসামির নাম উল্লেখ ছিল না। তবে তদন্তে নেমে ওই মামলার ঘটনার সঙ্গে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। এ কারণে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের সময় তারা সাংগঠনিক বৈঠক করছিলেন। এরা সবাই নব্য জেএমবির সদস্য বলেও দাবি করেন এসআই প্রণয়।

তবে গ্রেপ্তারকৃতরা পুলিশের কাছে নিজেদের ইসলামী ছাত্রশিবিরের নেতা হিসেবে পরিচয় দিয়েছেন। এসআই প্রণয় কুমার জানান, আবদুল্লাহ আল কাদি নিজেকে ইসলামী ছাত্রশিবিরের পুঠিয়া উপজেলা শাখার সেক্রেটারি, সোহেল রানা কোষাধ্যক্ষ ও মোস্তাফিজুর রহমান প্রচার সম্পাদক বলে দাবি করেছেন। তবে গ্রেপ্তারকৃতরা নব্য জেএমবির সদস্য বলে ঢাকা থেকে তথ্য এসেছে বলেও জানান এসআই প্রণয়।

তিনি বলেন, নব্য জেএমবির এই তিন সদস্য বানেশ্বর বাজারের ‘ফারুক ছাত্রাবাসে’ দীর্ঘদিন ধরেই থাকতেন এবং সেখান থেকে নিয়মিত সাংগঠনিক কর্মকাণ্ড চালাতেন। বেশ কিছুদিন আগে পুঠিয়ায় এক জেএমবি সদস্যের বাড়িতে বোমা বানানোর সময় বিস্ফোরণের ঘটনায় তাদের সংশ্লিষ্টতা আছে। ওই ঘটনায় দায়ের করা মামলাতেই তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।




রাইজিংবিডি/রাজশাহী/১২ সেপ্টেম্বর ২০১৭/তানজিমুল হক/রুহুল

Walton Laptop