ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

রাজশাহীতে ২৪ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ৪:১০:৫২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ৪:১০:৫২ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে অংশ নিতে ২৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আজ বৃহস্পতিবার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা সবাই কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী। এখনো কোনো মেয়র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

জেলা নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমান এ সব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বুধবার আনুষ্ঠানিক তফসিল ঘোষণার মধ্য দিয়ে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়। তবে প্রথম দিন কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি। দ্বিতীয় দিন ১৮ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৬ জন।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে অফিস খোলা রেখেছেন। তফসিল অনুযায়ী, আগামী ২৮ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেয়র, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। শুধু ঈদের দিন বাদ দিয়ে অন্য ছুটির দিনও এ সব কাজ হবে।

আতিয়ার রহমান জানান, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিতে হবে। রিটার্নিং অফিসার ১ ও ২ জুলাই মনোনয়নপত্র বাছাই করবেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। আর ৩০ জুলাই ভোট গ্রহণ হবে। রাজশাহী সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠানে সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/রাজশাহী/১৪ জুন ২০১৮/তানজিমুল হক/বকুল

Walton Laptop
 
     
Walton