ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাবিতে বর্ণিল আয়োজনে নববর্ষ উদযাপন

মেহেদী হাসান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-১৪ ৪:২৩:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-১৪ ৪:২৩:২৯ পিএম

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে বাঙালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ১০টায় ‘মানুষ ভজলে সোনার মানুষ হবি’ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের উদ্যোগে আয়োজিত বিশাল মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীসহ অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা।

এবারের বর্ষবরণে থিম ‘ষাড়’ ও ‘পায়রা’। কৃষি দেশের অর্থনীতির চালিকা শক্তি। কৃষির সঙ্গে ষাড়ের নিবিড় সম্পর্ক রয়েছে। পায়রা শান্তির প্রতীক। রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে। যা শান্তির বার্তা প্রকাশ করে। এ সব কিছু বিবেচনা করে এই থিম দুটিকে রাখা হয়েছে।

এ উপলক্ষে ঢাক, ঢোল আর গান বাজনায় মুখরিত হয়ে ওঠে পুরো ক্যাম্পাস। বিভিন্ন বিভাগ ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও বের করা হয় শোভাযাত্রা। কৃষক, বর-কনে, জেলে, সাপুড়েসহ বিভিন্ন সাজে ক্যাম্পাস মাতিয়ে তোলেন শিক্ষার্থীরা।

শোভাযাত্রা শেষে বেলা সাড়ে ১১টা থেকে চারুকলা অনুষদ চত্বরে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে পরিবেশন করা হয় বিভিন্ন লোকসঙ্গীত, নাটক, নাচ, যন্ত্রসঙ্গীত ও কবিতা আবৃতি। পুরাতন ফোকলোর চত্বর, টুকিটাকি চত্বর, শহীদুল্লাহ কলাভবন চত্বরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চত্বরে বৈশাখী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইন বিভাগের শিক্ষার্থী মুঈন উদ্দিন বলেন, অন্যবারের তুলনায় এবার বৈশাখী উৎসবের আমেজ কিছুটা বেশি। ক্যাম্পাসে কয়েকটি কনসার্টে বিভিন্ন ব্যান্ড দল অংশগ্রহণ করার কারণে সবার মাঝে অন্যরকম আমেজ তৈরি করেছে।




রাইজিংবিডি/রাজশাহী/১৪ এপ্রিল ২০১৮/মেহেদী হাসান/বকুল

Walton Laptop
 
     
Walton