ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরিবহনে চুক্তি স্বাক্ষর

আলী আকবর টুটুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৬ ৬:২৪:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৬ ৬:২৪:৫১ পিএম

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের রামপাল কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরিবহনের জন্য মোংলা বন্দর থেকে রামপাল পর্যন্ত পশুর চ্যানেলের প্রায় ১৩ কিলোমিটার নৌপথ ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে খননের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে ভারতের ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক শ্রী রাজেস ত্রিপতি এবং বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসানের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাই কমিশনার ড. আদর্শ সোয়াইকা, ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের নিয়োগকৃত স্থানীয় শিপিং এজেন্ট সিগমা শিপিং লাইন্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচলাক শেখ রফিকুল ইসলাম বাবলু, বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল ও বন্দরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান বলেন, প্রায় ১১৯ কোটি টাকা ব্যয়ে ড্রেজিং করপোরেশন অব ইন্ডিয়া লিমিটেড আগামী আগস্ট মাসে মোংলা বন্দরের পশুর চ্যানেলে এ ড্রেজিং কার্যক্রম শুরু করবে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে ১৩ কিলোমিটার নৌপথ খনন কাজ সম্পন্ন করে কয়লা পরিবহনের জন্য চ্যানেলটি উপযোগী করা হবে।



রাইজিংবিডি/বাগেরহাট/১৬ জুলাই ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

Walton
 
   
Marcel