ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

রোমাঞ্চ ছড়িয়ে সেন্ট্রাল ও নর্থ জোনের ম্যাচ ড্র

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৮ ৮:৩৬:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৮ ৮:৩৬:০০ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : ব্যাটে-বলে দুই দলের লড়াই দারুণ জমে উঠলেও ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে সেন্ট্রাল জোন ও নর্থ জোনের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে।

সোমবার রাজাশহীর বাংলা ট্রাক একাডেমি মাঠে ম্যাচের চতুর্থ ও শেষ দিনে চা বিরতির আগে ৩২৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামে নর্থ জোন। তবে দিনের শেষে নর্থ জোন ৫ উইকেট হারিয়ে ১১৬ রান করতে সমর্থ হয়। ফলে ম্যাচটি ড্র হয়।

এর আগে সকালে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৬৪ রান নিয়ে ব্যাট করতে নামে সেন্ট্রাল জোন। এদিন আরো ১২৩ রান যোগ করে মোট ২৮৭ রান করে অলআউট হয়ে যায়। আগের দিন ৩৯ রানে অপরাজিত থাকা আইচ মোল্লা এদিনও দারুণ ব্যাটিং করে সেঞ্চুরির পথে ছিলেন। কিন্তু সেঞ্চুরির ১৫ রান আগে আউট হয়ে যান তিনি। ২১৬ বলে ৯টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে ৮৫ রান করেন তিনি।

শেষ দিকে ব্যাট হাতে ২৯ রান করেন নাইমুর রহমান। নবম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে ৫০ বলে এ রান করেন তিনি। এ ছাড়া সেন্ট্রাল জোনের হয়ে দ্বিতীয় ইনিংসে ৬৮ রান করেন মফিজুল ইসলাম। ১৪৯ বলে ১০টি বাউন্ডারি ছিল তার ইনিংসে। নর্থ জোনের হয়ে দ্বিতীয় ইনিংসে সেরা বোলার লিওন ইসলাম। ৭৮ রান খরচায় ৪ উইকেট নেন তিনি। ৩টি উইকেট নেন শরিফুল আলম। এ ছাড়া একটি করে উইকেট নেন মাহিউল ইসলাম, তানভীর আলম ও মেহরাব হোসেন।

দেড় সেশনের কিছুটা বেশি সময়ে ৩২৭ রানের প্রায় অসম্ভব লক্ষ্য তাড়া করার থেকে ড্রয়ের জন্যই শুরু থেকে খেলে নর্থ জোন। তবে সেন্ট্রাল জোনের সামনে জয়ে সুযোগ ছিল। এই সময়ের মধ্যে অলআউট করার সুযোগ ছিল তাদের সামনে। শুরু থেকে বোলিংয়ে সেই ধারই ছিল তাদের। বিশেষ করে সেন্ট্রাল জোনের আশিকুর রহমানের বোলিং তোপে এক সময় বিপর্যয়ে পড়ে হারের শঙ্কা জাগে নর্থ জোনের সামনে।

তবে একপ্রান্ত আগলে রাখেন রহিম আহমেদ। শেষ পর্যন্ত দিনের খেলা শেষে ৫ উইকেট হারিয়ে ১১৬ রান করতে সমর্থ হয় নর্থ জোন। রহিম আহমেদ ৮০ বলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৪২ রানে অপরাজিত ছিলেন। ২০ রানে অপরাজিত থাকেন লিওন ইসলাম। সেন্ট্রাল জোনের আশিকুর রহমান নেন ৪ উইকেট।

এর আগে ভেন্যু জটিলতায় দুই দিন পিছিয়ে রাজশাহীর বাংলা ট্রাক মাঠে খেলা শুরু হয় ২৫ জানুয়ারি। প্রথম ইনিংসে সেন্ট্রাল জোন ৩২৬ রান করে। আর প্রথম ইনিংসে ৩১০ রান করেছিল নর্থ জোন। প্রথম ইনিংসে অপরাজিত ৬০ রান ও পরে বোলিংয়ে ৫ উইকেট নেওয়ার সুবাদে সেন্ট্রাল জোনের নাইমুর রহমান ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতেন।



রাইজিংবিডি/খুলনা/২৮ জানুয়ারি ২০১৯/আব্দুল্লাহ এম রুবেল/পরাগ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge