ঢাকা, বুধবার, ৪ মাঘ ১৪২৩, ১৮ জানুয়ারি ২০১৭
Risingbd
 
সর্বশেষ:

লিটন, ধীমান ও নাসিরের ব্যাটে রংপুরের লিড

আমিনুল : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-০৪ ৬:১২:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-০৪ ৬:১২:৩৩ পিএম
ম্যাচের একটি দৃশ্য

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন এলইডি টিভি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগ।

 

রাজশাহী বিভাগ তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ১৯১ রান সংগ্রহ করে। জবাবে লিটন দাস, ধীমান ঘোষ ও নাসির হোসেনের হাফ সেঞ্চুরিতে ভর করে সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে রংপুর ৩৫১ রানের সংগ্রহ পায়।

 

এরপর রাজশাহী তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। রংপুরের চেয়ে এখনো তারা ১১৮ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন মাইশুকুর রহমান (১৬) ও জুনায়েদ সিদ্দিকী (২১)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। দলীয় ২ রানের মাথায় আউট হয়ে ফিরে গেছেন মিজানুর রহমান (১)।

 

তার আগে ২৬.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮৯ রান তুলে প্রথম দিন শেষ করেছিল রংপুর। ৪১ রান নিয়ে ক্রিজে ছিলেন লিটন দাস। তার সঙ্গে আজ বুধবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন নাসির হোসেন। তারা দুজন দলীয় স্কোরকে ১৭২ রান পর্যন্ত টেনে নেন। এরপর ৭৪ রান করে আউট হন লিটন দাস।

 

 

ষষ্ঠ উইকেট জুটিতে নাসির হোসেন ও ধীমান ঘোষ দলীয় সংগ্রহকে ২২৯ রান পর্যন্ত টেনে নেন। নাসির তখন ৬৮ রানে অপরাজিত ছিলেন। কিন্তু তার এই ইনিংসটিকে আর বাড়াতে পারেননি তিনি। একই রানে ফিরে যান আরিফুল হকও (০)। এরপর ধীমান ঘোষ ও সোহরাওয়ার্দী শুভ মিলে ৩০০ পার করেন। দলীয় ৩২১ রানের মাথায় ব্যক্তিগত ৯৭ রান করে আউট হন ধীমান ঘোষ। ৩৩৪ রানে আলাউদ্দিন বাবু ও ৩৫১ রানে মোহাম্মদ সাদ্দাম আউট হলে রংপুরের ইনিংসের যবনিকাপাত ঘটে। সোহরাওয়ার্দী শুভ ৩৮ রানে অপরাজিত থাকেন। তাতে ১৬০ রানের লিড পায় রংপুর।

 

 

বল হাতে রাহশাহীর মামুন হোসেন ৫টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন শফিউল ইসলাম ও ফরহাদ রেজা। অপর উইকেটটি নিয়েছেন মুক্তার আলী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ জানুয়ারি ২০১৭/আমিনুল