ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

লেগানেসের মাঠে হারল রিয়াল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১৭ ১০:০০:৩৪ এএম     ||     আপডেট: ২০১৯-০১-১৭ ১২:৪৭:০২ পিএম
Walton AC

ক্রীড়া ডেস্ক: আগের ম্যাচে লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে হেরেছিল রিয়াল মাদ্রিদ। এবার স্প্যানিশ কোপা দেল’রেতে লেগানেসে মাঠে খেলতে গিয়েও হারের স্বাদ পেল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি।

তবে প্রতিপক্ষের মাঠে গতকাল হারলেও প্রথম লেগে বড় ব্যবধানের জয়টি কোপা দেল’রেতে টিকিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদকে। শেষ ষোলোর প্রথম লেগে লেগানেসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয় পেয়েছিল রিয়াল। ফিরতি লেগে এ দলটির বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছে দলটি। তাই দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এ প্রতিযোগিতার শেষ আটে ওঠেছে সান্তিয়াগো সোলারির শিষ্যরা।

রিয়াল শিবিরে চোটের মড়ক লাগায় নিয়মিত একাদশের অনেক তারকাকে ছাড়াই লেগাসের বিপক্ষে খেলতে নামে। এস্তাদিও মিউনিসিপ্যাল ডি বুত্রাকে এ ম্যাচে রিয়াল একাদশে ছিলেন না গ্যারেথ বেল, করিম বেনজেমা ও থিবু করতোয়াসহ বেশ কিছু তারকা খেলোয়াড়। ফলে প্রতিপক্ষের মাঠে হার নিয়ে ফিরতে হয়েছে রিয়ালকে।

শক্তিশালী রিয়ালের বিপক্ষে ম্যাচের ৩০ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় লেগানেস। স্বাগতিকদের হয়ে এ সময় গোলটি করেন ডেনমার্কের ফরোয়ার্ড মার্টিন ব্রেথওয়েট। প্রথমার্ধে আর কোনো গোল না আসায় ১-০ ব্যবধনে পিছিয়ে থেকেই বিশ্রামে যায় রিয়াল।

বিরতির পর গোলের শোধ দিতে মরিয়া হয়ে উঠে রিয়াল। কিন্তু স্বাগতিকদের কঠিন রক্ষণ গলিয়ে আর সমতায় ফেরা হয়নি তাদের। ম্যাচের শেষ পর্যন্ত আর গোলের দেখা পাওয়ায় হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় ১৯ বারের চ্যাম্পিয়নদের।

প্রথম লেগের কল্যাণে রিয়াল মাদ্রিদ টিকে থাকলেও কোপা দেল’রে থেকে ছিটকে পড়েছে মাদ্রিদের আরেক ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদ। বুধবার আরেক ম্যাচে জিরোনার সঙ্গে ফিরতি লেগে ঘরের মাঠে ৩-৩ ড্র করে অ্যাওয়ে গোলে পিছিয়ে পড়ে অ্যাথলেটিকো। গত সপ্তাহে প্রথম পর্বে জিরোনার মাঠে ১-১ ড্র করেছিল ডিয়েগো সিমেওনের দল। এর ফলে এবার কোপা দেল’রে থেকে ছিটকে পড়তে হয়েছে এ প্রতিযোগিতায় ১০ বারের চ্যাম্পিয়নদের।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৯/শামীম

Walton AC
     
Walton AC
Marcel Fridge