ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ২৫ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

শায়েস্তাগঞ্জে দুইশতাধিক অসহায় পরিবারে ঈদ উপহার

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-৩১ ৩:২৪:০৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-৩১ ৩:২৪:০৪ পিএম

হবিগঞ্জ প্রতিনিধি : ঈদ উপহার হিসাবে শায়েস্তাগঞ্জের দুই শতাধিক পরিবার পেল প্যাকেজ খাদ্য সামগ্রী। বিতরণ করেছে ‘প্রত্যয়’নামে স্থানীয় একটি সামাজিক সংগঠন।

প্যাকেজে ছিল চাল, তেল, লবণ, আটা, মসলা, আদা, রসুন, পেঁয়াজসহ ৯টি আইটেম। যার মূল্য মাত্র ৩২০ টাকা। বুধবার বিকেলে শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী স্কুল প্রাঙ্গণে এ প্যাকেজ বিতরণ করা হয়।সামান্য ঈদ উপহার পেয়েই পরিবারগুলো খুব খুশি।

২০১৬ সালের ঈদ উল ফিতর থেকে দরিদ্র পরিবারের মাঝে ‘প্রত্যয়’ এই প্যাকেজ বিতরণ কর্মসূচী চালিয়ে আসছে।এ পর্যন্ত  চারটি ঈদে প্রায় দেড় হাজার অসহায় লোকজনের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

আগে বাড়ি বাড়ি গিয়ে দরিদ্র পরিবার নির্বাচিত করে টোকেন দিয়ে নিমন্ত্রণ করা হয়েছে । একদিনেই আনুষ্ঠানিকভাবে টোকেন অনুযায়ী সবাইকে খাদ্য সামগ্রীর প্যাকেজ বিতরণ করা হয়েছে।

বিতরণস্থলে ছিলনা কোন মঞ্চ। ছিলনা প্রধান কিংবা বিশেষ অতিথি। ছিলনা হুলুস্থুল।খাদ্যসামগ্রী গ্রহণকারীদের বসতে দেওয়া হয় চেয়ারে। অত্যন্ত সাদাসিদে আয়োজন। প্রতিশ্রুতি অনুযায়ী নির্ধারিত সময়েই ‘প্রত্যয়’র সদস্যরা সু-শৃঙ্খলভাবে প্রত্যেকের হাতে প্যাকেজ পৌঁছান।

প্যাকেজ পাওয়া জরিনা বিবি বলেন, ‘ঈদ আইস্যা আবারে চইল্লা যায়, আমাগো খবরটা কেটায় নেয়।’

প্যাকেজ পেয়েছেন পত্রিকা হকার রুবেল মিয়া। ছোট্ট এই ঈদ উপহারেও কৃতজ্ঞতা জানালেন রুবেল।  আসলে উপহার পাওয়া সবাই-ই খুব খুশি।

খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন সাংবাদিক শাহ মোস্তফা কামাল, মোঃ মামুন চৌধুরী, ‘প্রত্যয়’ এর  সদস্য তারেক, নাঈম, শরীফ, নিপু, কাউছার, সালাউদ্দিন, প্রিন্স, খাইরুল, মনির, এমরান খান, সাইফুল, নোমান, মেহেদী, সুশান, আফজল, মনজু, নুর আমিন, ফয়সল, এমরান, রায়হান, শাকিল, ইমন, জাকির, রিদয়,  সাজন,  আজিজ, শাহিন, নাছিম, নূর আলি, রনি, সিমান্ত, সাদেক, রহুল আমিন, মাসুদ, ডালিম প্রমুখ ।



রাইজিংবিডি/হবিগঞ্জ/৩১ আগস্ট ২০১৭/মামুন চৌধুরী/টিপু

Walton
 
   
Marcel