ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৩, ৩০ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

শায়েস্তাগঞ্জ থানা পেল আপন ঠিকানা

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-১৬ ১২:৪৯:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-১৬ ১:০২:০৯ পিএম

হবিগঞ্জ প্রতিনিধি : প্রতিষ্ঠার ১৬ বছর পর শায়েস্তাগঞ্জ থানা পেল আপন ঠিকানা । মাত্র অধিগ্রহণ হলো জমি। নতুন ভবন হলেই তবে বদল হবে ঠিকানা। এখনো ভাড়া করা ভবনেই চলছে থানার কার্যক্রম।

১৯৯৬ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসে। হবিগঞ্জের কৃতি সন্তান শাহ এএমএস কিবরিয়া অর্থমন্ত্রী হন। তিনি হবিগঞ্জে উন্নয়ন কর্মকান্ড শুরু করেন। এর অংশ হিসেবে  ১৯৯৮ সালে তিনি শায়েস্তাগঞ্জে পৌরসভা উদ্বোধন করেন। ২০০১ সালে প্রতিষ্ঠা করেন শায়েস্তাগঞ্জে থানা ।

প্রথমে পৌরসভার কার্যক্রম চলে ডাকবাংলোর রেস্ট হাউজে। পরে নিয়ে যাওয়া হয় বিএডিসি’র গুদামের অফিস ভবনের পাশে। আর থানার কার্যক্রম চলে উদয়ন আবসিক এলাকায় ভাড়া নেওয়া একটি ভবনে। পরে একই এলাকার আরেকটি ভাড়া ভবনে থানা ভবন স্থানান্তর করা হয়। এভাবে নানা সমস্যার মধ্যদিয়ে ভাড়া করা ভবনে থানার কার্যক্রম চলছে।

বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলেও  নিজস্ব ভবন নির্মাণে জমি পাওয়া যাচ্ছিল না। অবশেষে বর্তমান পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বিষয়টিকে গুরুত্বের সাথে নেন।  তার দায়িত্বশীল ভূমিকায় বড় চর মৌজায় ১০০ শতক জমি অধিগ্রহণ করা হয়। অচিরেই এ জমিতে বহুতল ভবন নির্মাণ কাজ শুরু হবে। প্রতিষ্ঠার ১৬ বছর পর ২০১৭ সালে এসে নিজস্ব ভবনের জমি নির্ধারণ করায় সংশ্লিষ্টদের প্রতি শায়েস্তাগঞ্জবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শায়েস্তাগঞ্জ থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন ও এসআই আতিকুল আলম খন্দকার  জমি অধিগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন। নিয়মনীতি মোতাবেক নির্ধারিত জমিতে থানার কার্যক্রম পরিচালনার জন্য বহুতল ভবনের নির্মাণ কাজ শুরু হওয়ার কথা রয়েছে বলে জানান তারা।

শায়েস্তাগঞ্জ পৌরসভার  মোঃ ছালেক মিয়া বলেন, ‘আওয়ামীলীগ সরকারের আমলে থানা প্রতিষ্ঠা হয়। আবার এ সরকারের আমলেই থানার নিজস্ব ভবনের জমি অধিগ্রহণ হয়েছে। ভবন নির্মাণের কাজও শুরু বলে আশা করা হচ্ছে।’




রাইজিংবিডি/হবিগঞ্জ/১৬ মার্চ ২০১৭/মামুন চৌধুরী/টিপু

Walton Laptop