ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

শিল্পকলায় ‘তামসিক’

আমিনুল ইসলাম শান্ত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ১:০১:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ২:০৪:০০ পিএম

বিনোদন ডেস্ক : মঞ্চস্থ হতে যাচ্ছে তীরন্দাজ নাট্যদলের নাটক ‘তামসিক’। আগামী ২০ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মঞ্চস্থ হবে নাটকটি। ঢাকার মঞ্চে তারুণ্য নির্ভর এ দলের ৪র্থ প্রযোজনা এটি। নাটকটি রচনা করেছেন অপু মেহেদী। নির্দেশনায় রয়েছেন কাজী রাকিব।

তীরন্দাজ নাট্যদলের কর্ণধার ও নাটকটির নির্দেশক কাজী রাকিব রাইজিংবিডিকে বলেন, ‘‘থিয়েটার একটি লাইফস্টাইল। অন্তত আমি তাই মনে করি। আর সমস্ত কাজ কর্মের ভেতরেও থিয়েটার চলমান থাকে। শুধু দু-তিন ঘণ্টা রিহার্সেল আর শো করার মধ্যে থিয়েটার সীমাবদ্ধ নয়। অন্তর দিয়ে বিশ্বাস করলে তবেই থিয়েটার লালন করা যায়। আর এই থিয়েটারকে পুঁজি বানাতে পুঁজিবাদের নিষ্পেষণে শিল্পীদের অস্তিত্বের লড়াইয়ের উপাখ্যান ‘তামসিক’।’’

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন, তমা রাণী, তাসনোভা শিশির, নুসরাত তিথি, সানজিদা প্রমি, তমাল খান, এনাম রিপন, উত্তম চক্রবর্তী, কাজী রাকীব, রফিকুল সেলিম, হাসান মাহদী লাল্টু, কাজী রাকীব, শাওন কুমার। এছাড়াও অভিনয় করছেন সোহাগ তালুকদার, অমিত শিবরাম, মারুফ মুন্না, সোহাগ লিটন, ফারজানা, আরিয়ান সোহাগ, মামুন, সৌরভ প্রমুখ।

মঞ্চ পরিকল্পনায় সোহাগ তালুকদার, আলোক পরিকল্পনায় রহিম সুমন। সংগীতায়োজনে কাজী শামস, কোরিওগ্রাফি করেছেন, কাজী রাকিব।

২০১৭ সালের ১৭ মার্চ বাংলাদেশ শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয় নাটকটির প্রেস প্রদর্শনী। একই বছরের ৮ এপ্রিল শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন  অনুষ্ঠিত হয়।



রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/শান্ত

Walton Laptop