ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

শেষ সময়ে ভাইয়ের পক্ষে প্রচারে অর্থমন্ত্রী

আব্দুল্লাহ আল নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-২৬ ৯:২৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-২৬ ৯:২৯:৫৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মর্যাদার আসনখ্যাত সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. এ কে আবদুল মোমেন। যিনি এ আসনের বর্তমান সংসদ সদস্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই। ভোটের আর মাত্র তিন দিন বাকি আছে। তাই শেষ সময়ে ভাইয়ের পক্ষে প্রচারণায় নেমে নতুন মাত্রা যোগ করলেন সরকারের বয়োজ্যেষ্ঠ মন্ত্রী মুহিত।

বুধবার বিকেলে তিনি সিলেট সদর উপজেলার বটেশ্বর ও পীরেরবাজার এলাকায় গণসংযোগকালে স্থানীয় ব্যবসায়ীসহ এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময় করে নৌকা প্রতীকে ভোট চান। এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অর্থমন্ত্রী বলেন, ‘‘বিএনপির আদর্শ নেই। এ দলটি রাষ্ট্র পরিচালনা করতে জানে না। তারা দেশের দুর্নাম ছাড়া সুনাম বয়ে আনতে পারে না। খালেদা জিয়া এখনো তাদের নেতা। তিনি দেশ পরিচালনার জন্য অনুপযুক্ত। তাই এ নির্বাচনে বিএনপির চান্স নেই।’’

নির্বাচনের পরিবেশ নিয়ে অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘নির্বাচনের পরিবেশ ভালো। দুই-একটি স্থানে বিএনপির ওপর হামলা হয়ে থাকতে পারে। তবে বিএনপিও প্রকাশ্যে এবং চোরাগোপ্তা হামলা করেছে আওয়ামী লীগের ওপর। সিলেটেও তারা মোমেনের কয়েকটি নির্বাচনী অফিস ভাঙচুর করেছে। তার পোস্টার-ব্যানার ছিঁড়ে ফেলছে।’’

এ সময় ড. এ কে আবদুল মোমেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগের বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে প্রতীক বরাদ্দ পাওয়ার পর সিলেট সফরে এসে নগরীর দরগাহ এলাকায় ভাইকে নিয়ে আনুষ্ঠানিক প্রচারে যোগ দিয়েছিলেন অর্থমন্ত্রী। এ ছাড়া গত ২২ ডিসেম্বর সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বিভাগীয় নির্বাচনী জনসভায় ভাইকে পরিচয় করিয়ে দিয়ে তার জন্য ভোট চেয়েছেন তিনি।

এ আসনে বিএনপি জোট থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। তিনিও শেষ মুহূর্তে প্রচারে ব্যস্ত সময় পার করছেন। বুধবার তিনি নগরী ও সদর উপজেলা বিভিন্ন স্থানে গণসংযোগ, পথসভায় যোগ দেন। ধানের শীষ প্রতীকে ভোট চান।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।



রাইজিংবিডি/সিলেট/২৬ ডিসেম্বর ২০১৮/আব্দুল্লাহ আল নোমান/বকুল  

Walton Laptop
 
     
Marcel
Walton AC