ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিলেটে মাঠে আ.লীগ, ঝটিকা মিছিল বিএনপির

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১০ ৪:০৬:৩৮ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১০ ৪:০৬:৩৮ পিএম
বিএনপির ঝটিকা মিছিল

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলার রায়কে কেন্দ্র করে সিলেটের মাঠ দখলে রাখে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বুধবার সকাল থেকে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় অবস্থান নেয় তারা।

নগরীর বিভিন্ন সড়কে মোটরসাইকেলে মহড়া দেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা।

তবে রায় ঘোষণার পর তা প্রত্যাখ্যান করে ঝটিকা মিছিল ছাড়া আর কোনো কর্মসূচি পালন করতে দেখা যায়নি বিএনপি নেতা-কর্মীদের। তাদের সেই মিছিলে উপস্থিতি ছিল হাতেগোনা কয়েকজন নেতা-কর্মী। রায় ঘোষণার পর দুপুর পৌনে ১টার দিকে নগরীর জেলরোড মোড় থেকে ১৫-২০ জন বিএনপি নেতা-কর্মী ঝটিকা মিছিল বের করেন; যা কিছু দূরে নয়াসড়ক পয়েন্টে গিয়ে শেষ হয়।

রায় ঘোষণার পরপরই নগরীর সোবহানীঘাটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামন থেকে বিক্ষোভ মিছিল বের করেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা। যা বিভিন্ন সড়ক ঘুরে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজসহ শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

বক্তব্যে তারা ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার ‘মাস্টার মাইন্ড’ তারেক রহমানের ফাঁসির আদেশ না হওয়ায় অসন্তোষ প্রকাশ করেন।

রায়কে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকে নগরের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে দায়িত্ব পালন করতে দেখা গেছে। বিশেষ সতর্কতার অংশ হিসেবে নগরে পুলিশের এসিপি’র টহলও অব্যাহত ছিল বলে জানিয়েছে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব।

দুপুরে বর্বরোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িত থাকার দায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও বিএনপি নেতা আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) তারেক রহমানসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে ১১ আসামিকে। পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার-১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূরউদ্দিন এ রায় ঘোষণা করেছেন।



রাইজিংবিডি/সিলেট/১০ অক্টোবর ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Walton