ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিলেটে লোকালয়ে অজগর, পরে বনে অবমুক্ত

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৭ ১০:২০:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৭ ১০:২০:৫৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : চারিদিকে বন্যার পানি। বাসস্থান হারিয়ে লোকালয়ে চলে আসে ১২ ফুট লম্বা অজগরটি। অবস্থান নেয় গাছের মগঢালে। দেখে ফেলে স্থানীয়রা। পরে সাপ ধরতে পারদর্শী একজনের সহায়তায় গাছ থেকে নামিয়ে আনা হয় অজগরটিকে।

শনিবার দুপুরের দিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের কচুয়ারপার গ্রামের গেদা মিয়ার বাড়িতে অজগরটি ধরা পড়ে। খবর পেয়ে বন বিভাগের লোকজন প্রায় একমণ ওজনের সাপটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে সন্ধ্যায় খাদিমনগর জাতীয় উদ্যানের সংরক্ষিত বনে ছেড়ে দেয়।

স্থানীয়রা জানান, দুপুরে স্থানীয়রা দেখে গেদা মিয়ার বসতঘরের পাশের গাছে বিশাল আকারের অজগর সাপ পেঁচিয়ে আছে। চিৎকার করলে আশপাশের লোক ছুটে আসে। মুহূর্তের মধ্যে ঘটনাস্থলে উৎসুক জনতার ভিড় জমে যায়। এ সময় সাপ ধরতে পারদর্শী সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সদস্য বশির আহমদকে খবর দেয় তারা।

খবর পেয়ে তিনি সহযোগী কাচা মিয়াকে সাথে নিয়ে কচুয়ারপার গ্রাম থেকে অজগরটি ধরে নিয়ে আসেন। বশির আহমদ জানান, বন্যার পানি থাকায় অজগরটি তার বাসস্থান হারায়। খাবার না পেয়ে অনেকটা দুর্বল হয়ে পড়েছে। সেটি একটি গাছের ডালে উঠে বসেছিল। উৎসুক জনতা সাপটি দেখে মেরে ফেলতে চেয়েছিল। খবর পেয়ে তিনি ওই এলাকায় গিয়ে সাপটিকে ধরে তার জিম্মায় নেন। পরে বনবিভাগের লোকদের হাতে তুলে দেন।

বন বিভাগ সিলেটের সারী বন বিটের রেঞ্জ কর্মকর্তা মো. সাদ উদ্দিন জানান, বন্যার কারণে সাপটি আশ্রয়ের জন্য লোকালয়ে চলে আসতে পারে। সাপটি উদ্ধার করে সন্ধ্যায় খাদিমনগর জাতীয় উদ্যানে ছাড়া হয়েছে। সাপের ওজন ৩৫ কেজির বেশি এবং লম্বায় ১২ ফুট বলে জানান তিনি।



রাইজিংবিডি/সিলেট/০৭ জুলাই ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Walton