ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিসিক নির্বাচন : প্রতীক পেয়েই প্রচারণায় মেয়র প্রার্থীরা

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১০ ১:৪৯:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১০ ৫:৪৯:১০ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : উৎসবমুখর পরিবেশে প্রতীক নিয়েই আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাত মেয়র প্রার্থী।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান প্রথমে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেন। মেয়র পদে সাত প্রার্থীর মধ্যে চারজনের দলীয় প্রতীক রয়েছে। বাকি তিনজনকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

সিসিক নির্বাচনে দলীয় প্রার্থীদের মধ্যে দল নির্ধারিত প্রতীক বরাদ্দ পেয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান (নৌকা), বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী (ধানের শীষ), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন (হাত পাখা) ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর (মই)।

এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে বিএনপির বিদ্রোহী প্রার্থী নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম (বাস গাড়ি), মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের (টেবিল ঘড়ি), স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের (হরিণ) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

প্রতীক বরাদ্দের পর নগরীতে উৎসব বিরাজ করছে। ইতোমধ্যে নির্বাচনী মাঠে প্রচারণা শুরু করে দিয়েছেন প্রার্থীরা। প্রতীক পাওয়ার পর হজরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগের বদর উদ্দিন আহমদ কামরান এবং বিএনপির প্রার্থী সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। এ ছাড়া বিএনপির বিদ্রোহী প্রার্থী নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমও মাজার জিয়ারতের মাধ্যমে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এদিকে, আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী এবং নাগরিক ফোরামের প্রার্থী মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়েরের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করা হবে। আজ মঙ্গলবার বাদ আসর দোয়া মাহফিলের মাধ্যমে নগরীর মীর্জা জাঙ্গালস্থ হোটেল নির্ভানা ইন এর পাশে কামরানের, বিকেল ৫টায় নগরের শাহী ঈদগাহস্থ মিতা কমিউনিটি সেন্টারে আরিফের এবং ইলেক্ট্রিক সাপ্লাই রোডের নুরে আলা কমিউনিটি সেন্টারে জুবায়েরের প্রধান নির্বাচনী কার্যালয় করা হচ্ছে।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

 

 

রাইজিংবিডি/সিলেট/১০ জুলাই ২০১৮/নোমান/সাইফুল

Walton Laptop
 
     
Walton