ঢাকা, শনিবার, ২ অগ্রহায়ণ ১৪২৫, ১৭ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সিসিক নির্বাচন: ১১ জনের প্রার্থিতা বহাল

নোমান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৫ ৭:৫৯:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-০৫ ৭:৫৯:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে এক স্বতন্ত্র মেয়র প্রার্থীসহ ১১ প্রার্থীর মনোনয়নপত্র বহাল রাখা হয়েছে। প্রার্থীদের আপিলের শুনানি শেষে তাদের প্রার্থিতা বহাল রাখা হয়।

আপিল করেও নির্বাচন থেকে বাদ পড়েছেন এক মেয়র এবং এক সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র তিন মেয়র প্রার্থীসহ ২০ প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে ১০ জন্য সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও ৭ জন সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী।

তাদের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ১৫ প্রার্থী বিভাগীয় কমিশনারের আদালতে আপিল করেছেন বলে জানান বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মকর্তা বিধু ভূষণ ধর। তিনি জানান, শুনানি শেষে স্বতন্ত্র মেয়র প্রার্থী এহসানুল হক তাহেরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হলেও আরেক মেয়র প্রার্থী কাজী জসিম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল বহাল রাখা হয়।

৫নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নিলুফা সুলতানা চৌধুরী লিপি, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাজিব কুমার দে, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুর রকিব বাবলু, ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আশিক আহমদ, ২২নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ দিদার হোসেন, ৩নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শ্যামলী সরকার, ৭নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ক্ষমা রানি দে ও শিবাণী দেব রায়,  ৬নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রেহানা ইয়াসমিন এবং ৯নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বেগম আলিমুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে আপিল করলেও সংরক্ষিত ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শারমিন আক্তার রুমি প্রার্থিতা ফিরে পাননি।

বৃহস্পতিবার ৫নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কাজী নজমুল আহমদ ও সংরক্ষিত ৯নং ওয়ার্ডের প্রার্থী আসমা বেগম বিভাগীয় কমিশনারের কাছে আপিল করেছেন। তাদের ব্যাপারে সিদ্ধান্ত পরবর্তীতে জানানো হবে বলে জানান তিনি।

আগামী ৯ জুলাই বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা স্বশরীরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। ওই দিন বিকেলে প্রার্থীদের তালিকা করবেন রিটার্নিং কর্মকর্তা। পর দিন প্রতীক বরাদ্দ করা হবে। এরপর প্রচারে নামবেন প্রার্থীরা। আর ভোটগ্রহণ করা হবে ৩০ জুলাই।




রাইজিংবিডি/সিলেট/০৫ জুলাই ২০১৮/নোমান/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC