ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সূবর্ণ জয়ন্তীর উদ্বোধন করলেন শেখ হাসিনা

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৮:১৮:৫১ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৮ ৮:১৮:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে শের-ই বাংলা মেডিকেল কলেজের সূবর্ণ জয়ন্তীর উদ্বোধন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার বিকেল ৫টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি তিন দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। এ অঞ্চলকে দেশের অন্যতম অর্থনৈতিক জোন তৈরি করার লক্ষ্যে ইতোমধ্যে নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, পায়রা সমুদ্রবন্দর, তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছেন। 

তিনি বলেন, দেশের উন্নয়নের জন্য বরিশালের একটি দ্বীপে তাপ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের মহাপরিকল্পনা রয়েছে। সঙ্গে পদ্মার পাড়ে অর্থনৈতিক জোন তৈরি হচ্ছে। পদ্মাসেতু থেকে পটুয়াখালীর কুয়াকাটা পর্যন্ত নির্মিত হচ্ছে চার লেনের রাস্তা। ইতোমধ্যে বরিশালে নির্মিত হয়েছে শেখ জামাল, শেখ কামাল, শেখ রাসেলসহ চারটি সেতু।

প্রধানমন্ত্রী বলেন, শের-ই বাংলা মেডিকেল কলেজকে বিশ্ববিদ্যালয়ে রূপান্তর নয়, পৃথক মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। ওই মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে শের-ই বাংলা মেডিকেল কলেজের কার্যক্রম পরিচালিত হবে।

তিনি চিকিৎসকদের উদেশে বলেন, উপজেলা পর্যায়ে এখনো অনেক চিকিৎসক কর্মস্থলে থাকেন না। তাদের অবশ্যই কর্মস্থলে থেকে রোগীর সেবা নিশ্চিত করতে হবে।

সূবর্ণ জয়ন্তীর উদ্বোধনী অনুষ্ঠানে বরিশাল প্রান্তে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি। তিনি বলেন, দক্ষিণাঞ্চল এখন আর অবহেলিত নয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এ অঞ্চলে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে। তাই জোয়ার অব্যাহত রাখতে আগামীতে ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।

প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

১৯৬৮ সালের ২০ নভেম্বর তৎকালীন পূর্বপাকিস্তানের গর্ভনর আব্দুল মোনায়েম খান শের-ই বাংলা মেডিকেল কলেজের উদ্বোধন করেন। এর আগে ১৯৬৪ সালে ৬ নভেম্বর তিনি এই কলেজ নির্মাণের ভিত্তিপ্রস্তর করেছিলেন।

গত ৫০ বছরে এই কলেজ থেকে ৮ হাজার ৬৩ জন শিক্ষার্থী চিকিৎসক হয়ে বের হয়েছেন।

আগামী ২০ নভেম্বর প্রতিষ্ঠানের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী হলেও দেশের বর্তমান নির্বাচন পরিস্থিতি বিবেচনায় নিয়ে ৭ থেকে ৯ অক্টোবর পর্যন্ত তিন দিনব্যাপী সূবর্ণ জয়ন্তী উৎসবের আয়োজন করেছে আয়োজকরা।



রাইজিংবিডি/বরিশাল/০৮ অক্টোবর ২০১৮/জে.খান স্বপন/বকুল

Walton Laptop
 
     
Walton