ঢাকা, শনিবার, ৪ ফাল্গুন ১৪২৫, ১৬ ফেব্রুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

সৌম্য নিজের জায়গায় সুযোগ পেয়ে সেরাটা দিয়েছে : মাশরাফি

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ১০:০৪:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ১০:৪৩:৫৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ম্যাচের আগেই মাশরাফি বিন মুর্তজা ইঙ্গিত দিয়েছিলেন সৌম্য সরকার ফিরছেন টপ অর্ডারে।

ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনের কারণে তামিমের সঙ্গী হিসেবে লিটনকে উদ্বোধনী জুটিতে পাঠায় টিম ম্যানেজম্যান্ট। দুই ম্যাচে রান না পাওয়া ইমরুলকে বাদ দিয়ে সৌম্যকে ফিরিয়ে আনা হয় তিনে। দলে প্রবেশ করেন মোহাম্মদ মিথুন।

তিনে ফিরে চেনা রূপে সৌম্য। টিম ম্যানেজম্যান্ট যেভাবে সৌম্যকে চেয়েছিলেন ঠিক সেভাবেই সৌম্য পারফর্ম করেছেন। ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৯৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪৫ রানের উদ্বোধনী গড়েন তামিম ও লিটন। লিটন ৩৩ বলে ২৩ রান করে বিদায় নিলে ব্যাটিংয়ে আসেন সৌম্য।

শুরুতে নিজেকে খানিকটা গুটিয়ে রেখেছিলেন। এক-দুই রানে নিজের ইনিংস বড় করেন। উইকেটে থিতু হয়ে আগ্রাসন দেখান। ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন ৬২ বলে। এরপর চার-ছক্কার ঝড়ে উড়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

জয়ের থেকে ২৩ রান দূরে থাকতে কেমু পলের বলে সৌম্য যখন আউট হন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছিল ৮০ রান। ৮১ বলে ৫ চার ও ৫ ছক্কায় সাজান ইনিংসটি। ওয়েস্ট ইন্ডিজের প্রতিটা স্পিনারকে কমপক্ষে একটি হলেও মেরেছেন ছক্কা। আর প্রতিটি ছক্কা গিয়ে আছড়ে পড়েছে গ্যালারিতে।

সৌম্যর থেকে এমন ব্যাটিংয়ের প্রত্যাশায় ছিলেন মাশরাফি। ম্যাচ শেষে সৌম্যর ব্যাটিংয়ের প্রশংসা করে অধিনায়ক বলেছেন,

‘সৌম্য আমাদের জন্য তিনে বা ওপেনিংয়েই আদর্শ। ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন, হয়তো অফ স্পিনারকে খেলতে ডানহাতি ব্যাটসম্যানের সুবিধা হবে ভেবে ওকে তিনে খেলাচ্ছি। কিন্তু সৌম্য এখানেই সেরা। আজকে তার জায়গায় সুযোগ পেয়ে সেরাটা দিয়েছে।’




রাইজিংবিডি/সিলেট/১৪ ডিসেম্বর ২০১৮/ইয়াসিন

Walton Laptop