ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্কুল ক্রিকেটে একই ম্যাচে সেঞ্চুরি ও ৮ উইকেটের রেকর্ড মিরাজের

আব্দুল্লাহ এম রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-৩১ ১০:০৮:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩১ ১০:০৮:৩৭ পিএম

আব্দুল্লাহ এম রুবেল : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলেপমেন্টের আয়োজনে জাতীয় স্কুল ক্রিকেটের খুলনা জেলা পর্যায়ের খেলা চলছে। বৃহস্পতিবার খুলনায় অনবদ্য রেকর্ড গড়েছে মিরাজ হাওলদার। ব্যাট হাতে প্রথমে অনবদ্য সেঞ্চুরি করে সে। পরে বল হাতে তুলে নেয় ৮ উইকেট। তার এই অনবদ্য পারফরমেন্সে ভর করে নিজের স্কুল ন্যাশনাল হাই স্কুল ১১৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে বঙ্গবাসী স্কুলের বিপক্ষে।

বৃহস্পতিবার খুলনা প্রভাতী স্কুল মাঠে গ্র“প পর্বের খেলায় টস জিতে আগে ব্যাট করতে নামে ন্যাশনাল হাই স্কুল। ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে স্কুলটি। তবে ব্যাট হাতে একাই লড়াই করে মিরাজ। পঞ্চম ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে আদায় করে নেয় অনবদ্য সেঞ্চুরি। পুরো দল যেখানে মাত্র ২১.৩ ওভারে মাত্র ১৬৬ রানে অল আউট হয়ে যায়, সেখানে ডান হাতি এই ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ১১৪ রান। তার ৭৩ বলের ঝড়ো ইনিংসটি ছিল ১০টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি দিয়ে সাজানো। দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে দুই অংকের কোটায় ১৯ রান করেছে সাইদ শেখ।

১৬৭ রানের সহজ জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বঙ্গবাসী স্কুলের। ব্যাট হতে অনবদ্য শতকের পর বল হাতেও দায়িত্ব তুলে নেয় মিরাজ হাওলাদার। তার স্পিন ভেলকির সামনে প্রতিপক্ষের কোন ব্যাটসম্যানই ক্রিজে বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি। তার বিধ্বংসী বোলিংয়ের সামনে বঙ্গবাসী স্কুলের ইনিংস স্থায়ী হয় মাত্র ১৬ ওভার। ১৬ ওভারে মাত্র ৪৮ রান করে অলআউট হয় বঙ্গবাসী স্কুল। একের পর এক স্পিন ভেলকিতে প্রতিপক্ষের ৮ ব্যাটসম্যানকে প্যাভিলিয়ানের পথ চেনান মিরাজ।




রাইজিংবিডি/খুলনা/৩১ জানুয়ারি ২০১৯/রুবেল/আমিনুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge