ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্যামসাংয়ের ভাঁজ করা পর্দার ফোন আসবে প্রতি বছর!

মো. রায়হান কবির : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-১৩ ৮:৫৪:০৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১৩ ৮:৫৪:০৯ পিএম

মো. রায়হান কবির : ভাঁজ করা পর্দার ফোন আনার ঘোষণা দিয়েছিল সবার আগে স্যামসাং। কিন্তু বাজারে সবার আগে আনে রয়েলি। কিন্তু সম্প্রতি স্যামসাং চমক দিলো আরেকটি তথ্যে।

স্যামসাংয়ের গ্যালাক্সি এস এবং নোটের নিয়মিত সিরিজের মতোই  ভাঁজ করা যায় এমন পর্দার ফোনের নতুন সিরিজ হিসেবে নির্ধারণ করা হয়েছে ‘গ্যালাক্সি এফ’ সিরিজকে। স্যামসাং বলছে, অন্যান্য সিরিজের মতোই গ্যালাক্সি এফ সিরিজের ফোন আসবে প্রতি বছর।

তুলনামূলক ভাবে এফ সিরিজ বা ভাঁজ করা পর্দার ফোনের দাম অনেক বেশি। এমনকি বর্তমানের সবচেয়ে দামি ফোন আইফোন ১০এস ম্যাক্সের চেয়েও দাম বেশি গ্যালাক্সি এফের। এর দাম প্রাথমিক ভাবে নির্ধারণ করা হয়েছে ১,৭৭০ ডলার! তাও এই ফোন এই বছর বাজারে আসছে না। আগামী বছরের জানুয়ারি থেকে মার্চের মধ্যে পাওয়া যাবে।

 



তবে আশার কথা হচ্ছে স্যামসাং মোবাইলের প্রধান ডি.জে কোহ বলেছেন, তাদের প্রতিষ্ঠানের পরিকল্পনায় আছে গ্যালাক্সি এফ সিরিজের ফোন প্রতি বছর আনার। আর ভাঁজ করা পর্দার এই ফোনের প্রথম কিস্তিতে বাজারে ছাড়া হবে ১০ লাখ ইউনিট। ৭.৪ ইঞ্চির পর্দার এই ফোনকে চাইলে ট্যাবলেটের আকারও দেয়া যায়। আবার ভাঁজ করে একে স্মার্টফোনের আকারও দেয়া যায়। তবে সবচেয়ে ব্যয়বহুল এই ফোন প্রতি বছর সকল দেশেই ছাড়া হবেনা। গ্যালাক্সি এফ সিরিজের এই ফোন নির্দিষ্ট কিছু দেশে ছাড়া হবে বলে স্যামসাং কর্তৃপক্ষ জানিয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ নভেম্বর ২০১৮/ফিরোজ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge