ঢাকা, সোমবার, ১৫ ফাল্গুন ১৪২৩, ২৭ ফেব্রুয়ারি ২০১৭
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

হোয়াইটওয়াশ এড়াতে পারবে শ্রীলঙ্কা?

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-১২ ১:৩১:৪১ এএম     ||     আপডেট: ২০১৭-০১-১২ ৬:১৮:৩১ এএম
শ্রীলঙ্কার সামনে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টেস্ট হেরে এরই মধ্যে সিরিজ খুইয়েছে শ্রীলঙ্কা। জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় আজ দুপুর ২টায় শুরু হচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। এই টেস্ট জিতে কিংবা ড্র করে হোয়াইটওয়াশ এড়াতে পারবে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল?

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসি অবশ্য জানিয়ে দিয়েছেন, তারা হোয়াইটওয়াশ ছাড়া ভিন্ন কিছু ভাবছেন না। গত নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে প্রথম দুই টেস্ট জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার ভালো সুযোগ তৈরি করেছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু দিবারাত্রির শেষ টেস্ট জিতে হোয়াইটওয়াশ এড়ায় অস্ট্রেলিয়া। এবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ ৩-০ করার সুযোগটি হাতছাড়া করতে চান না ডু প্লেসি।

ম্যাচের আগের দিন প্রোটিয়া অধিনায়ক বলেছেন, ‘অস্ট্রেলিয়া সফরে আমাদের সুযোগ (হোয়াইটওয়াশের) ছিল, কিন্তু আমরা সুযোগটি নিতে পারিনি। গোলাপি বলে খেলা অন্যরকম, অস্ট্রেলিয়া যেখানে অনেকটাই সফল। তবে ৩-০ করার আরেকটি সুযোগ আমাদের সামনে।’

পোর্ট এলিজাবেথ ও কেপ টাউনে প্রথম দুই টেস্টেই বড় ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। প্রথমটিতে ২০৬ রানে, দ্বিতীয়টিতে ২৮২ রানে। সফরকারীরা এবার জোহানেসবার্গে কী করে, সেটাই এখন দেখার!

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৭/পরাগ