ঢাকা, বুধবার, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ২২ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

২৬ মে’র পর পলি ব্যাগে না

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৫-১৮ ৮:৩৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৫-১৮ ৮:৩৮:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ২৬ মে থেকে পাটের বস্তায় পণ্য পাঠানোর জন্য ভারতীয় রপ্তানিকারকদের প্রতি দিনাজপুরের হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারকরা লিখিতভাবে অনুরোধ জানিয়েছে।

এরপর পলি ব্যাগের কোনো রপ্তানি পণ্য গ্রহণ করা হবে না বলে তারা ঘোষণা দিয়েছে।

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি পণ্য চাল, পেঁয়াজ, আদা, রসুনসহ ১৭টি পণ্য পাটের বস্তায় করে পাঠানোর জন্য লিখিতভাবে অনুরোধ জানিয়েছেন দিনাজপুরের হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপ।

বৃহস্পতিবার সকালে হিলি স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের পক্ষ থেকে ভারতের হিলি এক্সপোটার্স অ্যান্ড ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনকে এই সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়।

চিঠিতে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তায় রপ্তানি পণ্য প্রেরণ করলে তা গ্রহণ করা হবে না বলেও উল্লেখ করা হয়।

চিঠিতে আরো উল্লেখ করা হয়, সরকার পরিবেশ রক্ষায় পলি ব্যাগের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করে দেশ ও পরিবেশের বৃহত্তর স্বার্থে পাটের বস্তায় চাল, পেঁয়াজ, আদা, রসুনসহ ১৭টি পণ্য পরিবহন ও মজুদের নির্দেশ দিয়েছেন। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে ১৫ মে থেকে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। আইন ভঙ্গের দায়ে আর্থিক জরিমানা করা হচ্ছে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি মো. হারুন উর রশীদ হারুন ভারতীয় পক্ষকে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, ১৭টি পণ্য পাটের বস্তায় পাঠানো না হলে ২৬ মে’র পর হিলি স্থলবন্দরে ভারতীয় রপ্তানি পণ্য গ্রহণ করা হবে না।



রাইজিংবিডি/রংপুর/১৮ মে ২০১৭/নজরুল মৃধা/রুহুল

Walton