ঢাকা, বৃহস্পতিবার, ২৮ অগ্রহায়ণ ১৪২৫, ১৩ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৫ জানুয়ারি ঘিরে উত্তপ্ত বরিশাল

জে.খান স্বপন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০১-০৫ ৩:১১:১১ পিএম     ||     আপডেট: ২০১৮-০১-০৫ ৩:১১:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : দশম জাতীয় সংসদের চার বছর পূর্তির দিন ৫ জানুয়ারি ঘিরে উত্তপ্ত রয়েছে বরিশাল। শুক্রবার সকাল ১০টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে বিএনপি সমাবেশ এবং কালোপতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করলেও তাদের অনুমতি দেয়নি পুলিশ।

পাশাপাশি বিএনপি নেতা-কর্মীদের বাসায় পুলিশের তল্লাশি ও পুলিশ মোতায়েন করে সিনিয়র নেতাদের নিজ নিজ বাসায় অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ করেছে দলটি।

এদিকে ৫ জানুয়ারি আওয়ামী লীগ ঘোষিত ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উপলক্ষে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে ছাত্রসমাবেশ করেছে ছাত্রলীগ।

পুলিশের বাড়াবাড়ি ও ক্ষমতাসীনরা একই স্থানে সমাবেশ আহ্বান করায় সাংঘর্ষিক পরিস্থিতির কারণে বিএনপি পূর্বনির্ধারিত সমাবেশে যেতে পারেনি বলে দাবি করেছেন দলটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। তিনি বলেন, ‘পুলিশ ও ক্ষমতাসীন আওয়ামী লীগের আজকের আচরণ আগামী দিনে সব দলের অংশগ্রহণে একটি শান্তিপূর্ণ সংসদ নির্বাচন বাধাগ্রস্ত করতে পারে বলে আমাদের আশঙ্কা।’



এদিকে সকাল ৭টায় নগরীর পোর্ট রোডে মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুকের নেতৃত্বে এবং সকাল সাড়ে ৯টায় নগরীর রূপাতলী শেরে-বাংলা সড়কে মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়ার নেতৃত্বে ঝটিকা কালোপতাকা মিছিল অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল থেকেই নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয় পুলিশ ও ক্ষমতাসীনরা। এ ছাড়া মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহর নেতৃত্বে অর্ধশত মোটরসাইকেলের বহর নগরীর বিভিন্ন এলাকায় টহল দেয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ সময় সাদিক আবদুল্লাহ রাজপথে থেকে ৫ জানুয়ারি ঘিরে বিএনপির সকল ধরনের নৈরাজ্য প্রতিহত করার ঘোষণা দেন।

পুলিশ নিরপেক্ষ রয়েছে বলে দাবি করেছেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. নাসিরউদ্দিন। তিনি বলেন, ‘৫ জানুয়ারি ঘিরে যেকোনো ধরনের বিশৃঙ্খলা দমনের সক্ষমতা পুলিশের রয়েছে।’

উল্লেখ্য, দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে নগরীর বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে সহস্রাধিক পুলিশ। বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় নগরবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে ভীতি।




রাইজিংবিডি/বরিশাল/৫ জানুয়ারি ২০১৮/জে.খান স্বপন/সাইফুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC