ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

রাজধানীতে দাম বেড়েছে সবজির

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২০ ১২:২৪:১৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২০ ৩:২৪:১৬ পিএম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে কাঁচাবাজারে গত সপ্তাহের তুলনায় অধিকাংশ সবজির দাম ৫ থেকে ১০ টাকা বেড়েছে।

শুক্রবার রাজধানীর হাজারীবাগ, নিউমার্কেট, ধানমন্ডি কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

ব্যবসায়ীরা জানিয়েছেন, সরবরাহের ঘাটতি থাকায় সবজির দাম কিছুটা বেড়েছে।

কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, গত সপ্তাহে যে বেগুন বিক্রি হয়েছে প্রকারভেদে ৫০-৫৫ টাকা, তা আজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা। কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৪০ টাকা, পেঁপে ৪০ টাকা, করলা ৫০ টাকা, শিম ৩০ টাকা বেড়ে ৬০ টাকা, দেশি টমেটো ২৫ টাকা, গাজর ৪০ টাকা, শসা ৪০ টাকা, খিরই ৮০ টাকা, মূলা ৩০ টাকা, আলু ২০ টাকা, প্রতি পিস বাঁধাকপি ৩০ টাকা, প্রতি পিস ফুলকপি ৩৫ টাকা, বরবটি ৫০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, পেঁয়াজ পাতা এক আঁটি ২০ টাকা করে বিক্রি হচ্ছে। এছাড়া এক আঁটি লাল শাক ১৫ থেকে ২০ টাকা ও ধনিয়াপাতা ১০০ টাকা কেজি, কাচ কলা হালি ৩০ টাকা, লাউ প্রতিপিচ ৫০ টাকা, এছাড়া কচুর ছড়া ৩০ টাকা, লেবু হালি ৪০ টাকা।

এদিকে অপরিবর্তিত রয়েছে গরু, খাসি, এবং মুরগির মাংসের দাম। প্রতি কেজি গরুর মাংস ৫০০ টাকা, খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা, দেশি মুরগি ২৪০ টাকা কেজি, লেয়ার মুরগি প্রতি পিস আকারভেদে ১৫০ থেকে ২২০ টাকা ও পাকিস্তানি মুরগি ২৫০ থেকে ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

ধানমন্ডি বাজারের ক্রেতা আরিফ হোসেন বলেন, দাম বাড়াতে দোকানদারদের কোনো কারণের প্রয়োজন হয় না। মন চাইলেই তারা বাড়িয়ে দেন। এটা কারসাজি ছাড়া আর কিছুই নয়।



রাইজিংবিডি/ঢাকা/২০ এপ্রিল ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop
 
   
Walton AC