ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক : ২ জুলাইয়ের মধ্যে মেয়াদোত্তীর্ণ সব ওষুধ ধ্বংসের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

‘স্বাস্থ্যসেবায় দেশের অর্জন তুলে ধরুন’

জ্যেষ্ঠ প্রতিবেদক : মানসিক স্বাস্থ্যকর্ম পরিকল্পনা বিষয়ক টাস্কটীমের প্রথম সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী কন্যা ও বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারম্যান সায়মা ওয়াজেদ পুতুল।

কমিউনিটি ক্লিনিকে কর্মরতরা সরকারি সব সুবিধা পাবেন

নিজস্ব প্রতিবেদক : কমিউনিটি ক্লিনিকে কর্মরতদের রাজস্ব খাতে অন্তর্ভুক্ত করা হচ্ছে না। কিন্তু তাতে কি, রাজস্ব খাতে অন্তর্ভুক্ত না হলেও ট্রাস্টের অধীনে তারা পাবেন সরকারি সব সুবিধা।

‘আয়ুর্বেদিক চিকিৎসায় জোর দেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এলোপেথিক চিকিৎসার পাশাপাশি আয়ুর্বেদিক চিকিৎসায় জোর দেওয়া হবে।

স্বাস্থ্যখাত আধুনিকায়নে যেসব উদ্যোগ

আরিফ সাওন: আগামী ২০১৯-২০ অর্থ বছরে স্বাস্থ্যসেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জন্য ২৫ হাজার ৭৩২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

ব্র্যাক সেন্টারে রক্তদান ক্যাম্পেইন

ডেস্ক রিপোর্ট : ব্লাড ডোনেশন চ্যালেঞ্জের মাধ্যমে সারাবিশ্বের মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করতে বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে আগামী ১৬ জুন রক্তদান ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে।

চিকিৎসক নিয়োগে স্থগিত মৌখিক পরীক্ষা শিগগিরই

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগে স্থগিত হওয়া মৌখিক পরীক্ষা শিগগিরই শুরু হচ্ছে।

চিকিৎসক নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগের মৌখিক পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু মেডিক্যালে শিশু রোগীদের ঈদের উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে শিশুদের মুখে একটু হাসি ফোটানোর জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিশু হেমাটোলজি অ্যান্ড অনকোলজি বিভাগে ভর্তিকৃত শিশুদের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

দেশে ঘণ্টায় ২ শিশুর মৃত্যু হয় নিউমোনিয়ায়

নিজস্ব প্রতিবেদক : গত ২০ বছরের শিশু মৃত্যুর হার ৬৩ শতাংশ কমিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে বাংলাদেশ।

অসংক্রামক রোগ: তিন ভাগ মানুষ রিস্ক ফ্যাক্টরের বাইরে

জ্যেষ্ঠ প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে বর্তমানে অসংক্রামক রোগ প্রকোপ আকার ধারণ করছে।

ঋতুকালীন শিক্ষা দেওয়া হচ্ছে ৩৬ ভাগ স্কুলে

সচিবালয় প্রতিবেদক :  সারা দেশের ৩৬ ভাগ স্কুলে শিক্ষার্থীদের ঋতুকালীন শিক্ষা দেওয়া হচ্ছে। ২০১৪ সালে ৬ ভাগ স্কুলে এ শিক্ষা দেওয়া হতো।

‘সব হাসপাতালেই আছে নিরাপদ মাতৃপ্রসূতি সেবা’

জ্যেষ্ঠ প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন,  প্রধানমন্ত্রীর নির্দেশে ৫৯টি জেলা হাসপাতাল, ৬৮টি মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং ১৩২টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সমন্বিত জরুরি প্রসূতি সেবা কার্যক্রম চালু করা হয়েছে। 

দেশের ৫ কোটি লোক থাইরয়েড সমস্যায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের মোট জনসংখ্যার ৩০ শতাংশের কাছাকাছি বিভিন্ন রকম থাইরয়েড সমস্যায় আক্রান্ত হতে পারে।

কড়াইল বস্তিতে স্বাস্থ্যসেবায় প্যালিয়েটিভ কেয়ার সেন্টার

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া  বৃহস্পতিবার রাজধানীর কড়াইল বস্তিতে কমিউনিটি প্যালিয়েটিভ কেয়ার সেন্টারের (মমতাময় কড়াইল) চলমান প্যালিয়েটিভ সেবা কার্যক্রম পরিদর্শন করেছেন।