ঢাকা, বৃহস্পতিবার, ১ ভাদ্র ১৪২৫, ১৬ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

১০ হাজার রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে আদ-দ্বীন

নিজস্ব প্রতিবেদক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ২০০ রোগীর ছানি অপারেশন করা হয়েছে।

বিনামূল্যে ল্যাবরেটরি ইনভেস্টিগেশনসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতার ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে ১৫ আগস্ট বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে প্রথমবারের মতো বিনামূল্যে সকল ল্যাবরেটরি ইনভেস্টিগেশনসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হবে।

ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় নয় : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ষড়যন্ত্রকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

লাইসেন্স ফি বাড়ছে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের

কেএমএ হাসনাত : ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপন ও লাইসেন্স নবায়ন ফি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

শিশু-কিশোরদের প্রতি স্বাস্থ্যমন্ত্রীর কৃতজ্ঞতা

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতাময়ী মা হিসাবে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চাই আন্দোলনের সকল যৌক্তিক দাবী মেনে নিয়েছেন।

বাংলাদেশে কুয়েত মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের স্বাস্থ্য সেবা

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশে স্বাস্থ্য সেবায় সরাসরি অংশ নিল কুয়েত মেডিক্যাল কলেজের ২৬ জন শিক্ষার্থী।

ফিজিওথেরাপি কলেজ ও কাউন্সিল বাস্তবায়ন দাবি

নিজস্ব প্রতিবেদক : ফিজিওথেরাপি স্বাধীন স্বতন্ত্র নিরাপদ ও কার্যকরি চিকিৎসা পদ্ধতি উল্লেখ করে ফিজিওথেরাপি কলেজ কাউন্সিল বাস্তবায়নের দাবি জানিয়েছে সম্মিলিত ফিজিওথেরাপি পরিষদ।

‘অবকাঠামো হলেই হবে না, সেবার মান বাড়াতে হবে’

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবেদনশীলতার সঙ্গে জনগণের স্বাস্থ্যমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন বিএসএমএমইউয়ের ৫ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রদত্ত ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭’ পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ৫ কৃতী শিক্ষার্থী।

কনক কান্তি বড়ুয়া আন্তর্জাতিক অ্যাওয়ার্ডে ভূষিত

নিজস্ব প্রতিবেদক : দেশ-বিদেশে নিউরোসার্জারি বিষয়ক চিকিৎসা সেবা, গবেষণা ও শিক্ষকতায় অসামান্য অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া পেয়েছেন ‘বিএমএএনএ রিকোগনিশন অ্যাওয়ার্ড-২০১৮’।

ভুটানে ২০ কোটি টাকার ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ

সচিবালয় প্রতিবেদক :  ভুটানের জনগণের জন্য এক বছরের প্রয়োজনীয় ওষুধ পাঠাচ্ছে বাংলাদেশ। আগামী সেপ্টেম্বর থেকে তিন মাসে ২০ কোটি টাকার ২৫৮ প্রকার ওষুধ সে দেশে পাঠানো হবে।

বিএসএমএমইউ উপাচার্য-ক্যামব্রিজ প্রতিনিধিদল সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার সঙ্গে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ হয়েছে।

‘মমতাময় নারায়ণগঞ্জ’

নিজস্ব প্রতিবেদক : নিরাময় অযোগ্য, জীবন সীমিত রোগে আক্রান্ত রোগীদের জীবনের প্রান্তিক সময়টুকু ভোগান্তি বিহীন, যন্ত্রণা বিহীন, বেদনা বিহীন ও নিরাপদ করার লক্ষ্যে চিকিৎসা সেবার যে জ্ঞান তাই প্যালিয়েটিভ কেয়ার বা প্যালিয়েটিভ সেবা নামে পরিচিত।

১৬৭৬৭ নম্বরে কল দিলেই জানা যাবে স্বাস্থ্য সেবা

নিজস্ব প্রতিবেদক : পরিবার পরিকল্পনা অধিদপ্তরে ‘সুখী পরিবার’ নামে একটি কল সেন্টার (১৬৭৬৭) স্থাপন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

ফিজিওথেরাপি চিকিৎসায় প্রতিবন্ধীদের কর্মক্ষম করা সম্ভব

নিজস্ব প্রতিবেদক : ফিজিওথেরাপি চিকিৎসার মাধ্যমে দেশের প্রায় দুই কোটি প্রতিবন্ধী জনগোষ্ঠীকে কর্মক্ষম করা সম্ভব উল্লেখ করে মানসম্মত ফিজিওথেরাপি কলেজ ও কাউন্সিল প্রতিষ্ঠার উদ্যোগ দ্রুত বাস্তবায়নের দাবি জানিয়েছে সম্মিলিত ফিজিওথেরাপি পরিষদ।

Marcel
Walton