ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জনপ্রিয়তা পেয়েছে ভাসমান খাঁচায় মাছ-সবজির চাষ

বগুড়া প্রতিনিধি : দেশীয় উদ্ভাবিত ‘ভাসমান খাঁচাতে মাছ ও সবজির সমন্বিত চাষ পদ্ধতি’দেশের বিভিন্ন স্থানেই জনপ্রিয় হয়ে উঠেছে।

পাটের বিকল্প আঁশ আবিষ্কার রাবি অধ্যাপকের

রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : বাংলার সোনালী আঁশ পাটের বিকল্প আবিষ্কার করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম।

মালয়েশিয়ার ‘আয়রনম্যান’ প্রতিযোগিতায় বাংলাদেশি আরাফাত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের টেকনাফ থেকে তেঁতুলিয়া ১ হাজার ৪ কিলোমিটার পথ। এই দীর্ঘ পথ দৌড়ে পাড়ি দেওয়া একমাত্র দৌড়বিদ মুহাম্মদ সামছুজ্জামান আরাফাত।

সাইকেল বাদশা

পাবনা প্রতিনিধি : বাদশা আলম (৩৫) । পাবনা জেলার  বেড়া উপজেলার জগন্নাথপুর গ্রামের সন্তান। বাবা আব্দুল বাতেন মোল্লা ও মা মনোয়ারা খাতুনের চতুর্থ এই সন্তানের নাম বদলে গেছে এখন ।

শিশু স্বার্থবিরোধী বিষয়ে ‘না’

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : শিশু স্বার্থবিরোধী বিষয়ে ‘না’ সমাবেশ করেছে জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর আসর নারায়ণগঞ্জ জেলা কমিটি।

মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে অনন্য উদ্যোগ

গোপালগঞ্জ প্রতিনিধি : মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে নিজ অফিস রুমে মুক্তিযোদ্ধাদের জন্য একটি চেয়ার স্থাপন করেছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।

কলা বেচা-কেনার হাট ‘পিরিজপুর’

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার পিরিজপুর বাজার । এই বাজারেই বসে জেলার সবচেয়ে বড় কলা বেচা-কেনার হাট।

মাছে-গাছে এক সাম্রাজ্য বানিয়েছেন এরশাদ

রেজাউল করিম, চট্টগ্রাম : মাত্র ১২ হাজার টাকা পুঁজি নিয়ে নিজের বাড়ির পুকুরে পোনা উৎপাদন করে সাবলম্বী হওয়ার চেষ্টা করেছিলেন সদ্য ডিগ্রি পাস করা এক তরুণ।

মাল্টা চাষে বিপ্লব ঘটাতে চান আব্দুল করিম

নিজস্ব প্রতিবেদক, যশোর : মাল্টা চাষে বিপ্লব ঘটাতে চান যশোরের যুবক আব্দুল করিম।‘বারি মাল্টা-১’ জাতের মাল্টা চাষ করে সাফল্যমণ্ডিত হওয়ায় তিনি এখন বিপ্লব ঘটানোর স্বপ্ন দেখছেন।

সমুদ্র সম্পদ নির্ভর ‘ব্লু-ইকোনমি’ সুদিন ফেরাবে

বাংলাদেশের সমুদ্র তীরবর্তী উপকূলীয় এলাকায় রয়েছে অফুরন্ত সম্ভাবনাসমুদ্র-নদী থেকে আহরিত মৎস্য সম্পদে জীবিকা চলে লাখো মানুষের

অসময়ে তরমুজের ভালো ফলন

মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা : খুলনার ডুমুরিয়া উপজেলায় অসময়ে (মৌসুম ছাড়া) তরমুজ চাষে সফলতা পাওয়া গেছে।

পর্যটনে অর্থনৈতিক সমৃদ্ধির অবারিত সুযোগ

বাংলাদেশের সমুদ্র তীরবর্তী উপকূলীয় এলাকায় রয়েছে অফুরন্ত সম্ভাবনা। সমুদ্র-নদী থেকে আহরিত মৎস্য সম্পদে জীবিকা চলে লাখো মানুষের।

উপজেলা ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ

নরসিংদী প্রতিনিধি : ‘ভিক্ষা নয়, কর্ম পরিধি বাড়াও’- স্লোগানে ভিক্ষাবৃত্তি বন্ধ ও কর্মসংস্থান সৃষ্টির ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নরসিংদী সদর উপজেলা পরিষদ।  

শৈবাল চাষে লাভবান হবে বহু চাষী

বাংলাদেশের সমুদ্র তীরবর্তী উপকূলীয় এলাকায় রয়েছে অফুরন্ত সম্ভাবনা। সমুদ্র-নদী থেকে আহরিত মৎস্য সম্পদে জীবিকা চলে লাখো মানুষের। লবণ চাষ, শুঁটকি উৎপাদন, কাঁকড়া চাষ, চিংড়ি চাষে বহু মানুষ বেঁচে আছে।

শুঁটকি উৎপাদন, বৃহৎ কর্মসংস্থানের সুযোগ

বাংলাদেশের সমুদ্র তীরবর্তী উপকূলীয় এলাকায় রয়েছে অফুরন্ত সম্ভাবনা। সমুদ্র-নদী থেকে আহরিত মৎস্য সম্পদে জীবিকা চলে লাখো মানুষের।

Walton